আজকের আলাপনের প্রকাশনা উপলক্ষে সৈয়দপুরে সাংবাদিকসহ সুধিজনদের সাথে মতবিনিময়

0
61

মিজানুর রহমান মিলন সৈয়দপুর :
সব মানুষের সব খবর এটি যেন শ্লোগানেই না থাকে। বস্তুনিষ্ঠ সংবাদ লেখনীর মাধ্যমে তা প্রমাণ করতে হবে। কারও লেজুরবৃত্তি না করে বজায় রাখতে হবে নিরপেক্ষতা। একইসাথে ধরে রাখতে হবে পাঠক প্রিয়তা।
সাপ্তাহিক হিসেবে ৩১ বছর নিয়মিত প্রকাশনার পর সাপ্তাহিক আলাপন দৈনিক আজকের আলাপনে রুপান্তরিত হওয়া উপলক্ষে সৈয়দপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে আলোচকরা উল্লিখিত কথাগুলো বলেন। গতকাল সোমবার রাতে শহরের নতুন বাবুপাড়াস্থ সিটি সেন্টারে আয়োজিত আলাপন পরিবার ওই মতবিনিময় সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর প্রেস ক্লাবের সভাপতি আ.ফ.ম সাকির হোসেন বাদল। স্বাগত বক্তব্য বলেন সাপ্তাহিক হতে দৈনিকে রুপান্তরিত হতে যাওয়া আজকের আলাপনের প্রকাশক ও সম্পাদক প্রবীণ সাংবাদিক আমিনুল হক। মতবিনিময় সভায় পত্রিকার বর্তমান ও ভবিষ্যৎ নিয়ে আলোচনা করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সাপ্তাহিক দাগ পত্রিকার নির্বাহী সম্পাদক মো. আমিরুজ্জামান, নির্বাহী সদস্য ও সাপ্তাহিক সাফজবাব পত্রিকার নির্বাহী সম্পাদক নজরুল ইসলাম, সাপ্তাহিক সৈয়দপুর বার্তার সম্পাদক আবু বিন আজাদ (রতন), অনলাইন পোর্টাল সিসি নিউজ সম্পাদক জসিম উদ্দিন,ইংরেজি সাপ্তাহিক নর্থ বেঙ্গল নিউজ সম্পাদক মেহেরুন্নেসা, সাংবাদিক জিকরুল হক, হীরা শর্মা, আখতারুল ইসলাম মৃধা,আমন্ত্রিতদের মধ্যে বক্তব্য বলেন হাজারীহাট স্কুল ও কলেজের অধ্যক্ষ লুৎফর রহমান চৌধুরী, সৈয়দপুর সরকারি কলেজের প্রভাষক কোহিনুর বেগম, নাগরিক আন্দোলনের নেতা রুহুল আলম মাস্টার, ও সুধিজন আব্দুল খালেক। এছাড়া আলাপন পরিবারের পক্ষে বক্তব্য বলেন পত্রিকাটির নির্বাহী সম্পাদক কাজী জাহিদ ও সাংবাদিক মামুনুর রহমান রাজু প্রমুখ। মতবিনিময় সভায় আলোচকরা আলাপন সাপ্তাহিক থেকে দৈনিকে রুপান্তরিত হতে যাওয়ায় পত্রিকাটির সম্পাদক আমিনুল হকের ভূয়শী প্রশংসা করে বলেন এটি একটি সাহসী পদক্ষেপ। তারা বলেন বর্তমান সময়ে প্রিন্ট পত্রিকার দূঃসময় চলছে। তারপরেও নিরপেক্ষতা বজায় রেখে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে মার্কেটে টিকে রয়েছে অনেক পত্রিকা। ঠিক তেমন আলাপনকে তার পাঠক প্রিয়তা ধরে রাখতে হলে নিরপেক্ষতা বজায় রাখার পাশাপাশি বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করতে হবে। এতে যতই বাঁধা আসুক না কেন সততা ও বস্তুনিষ্ঠতার কারণে অশুভ শক্তির সব বাঁধা বিফলে যাবে। তবেই আলাপনের শ্লোগান সব মানুষের সব খবর সঠিক বলে প্রমাণিত হবে। আলোচকরা আজকের আলাপন পত্রিকা পাঠকের দোড়গোড়ায় পৌছে দিতে পরিবহন সুবিধা সর্বোচ্চ পর্যায়ে রাখতে হবে। সবার আগে পাঠকের কাছে পৌছাতে হবে পত্রিকা। তবেই আজকের আলাপনের স্বার্থকতা। এজন্য সবধরণের সহযোগিতা করা হবে বলে আশ্বাস দেন আলোচকরা।

স্বাগত বক্তব্যে প্রকাশক ও সম্পাদক আমিনুল হক বলেন, তার সম্পাদনায় আলাপন ৩১ বছর নিয়মিত প্রকাশিত হয়েছে। সে সময় থেকে তার স্বপ্ন ছিল পত্রিকাটি দৈনিকে রুপান্তরিত করার। অবশেষে তার সেই স্বপ্ন পূরণ হতে চলেছে। সাপ্তাহিক আলাপনের মত দৈনিক আজকের আলাপনও নিয়মিত প্রকাশের যাবতীয় প্রস্তুতি নেয়া হয়েছে। একটা দৈনিকে যা যা দরকার তা সব করা হয়েছে। খুব শিগগির বাজারে আসবে আজকের আলাপন। এজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন। মতবিনিময় সভায় এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আজকের আলাপন পত্রিকার স্টাফ রিপোর্টার মিজানুর রহমান মিলন, চঞ্চল মাহমুদ, সারোয়ার হোসেন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here