যে কারণে অস্কার মঞ্চে সঞ্চালককে কষিয়ে চড় দিলেন স্মিথ

0
246

খবর৭১ঃ হলিউডসহ আন্তর্জাতিক সিনেমার অন্যতম সেরা মঞ্চ অস্কার। এই বিশ্বসেরা পুরস্কারের মঞ্চে সঞ্চালক মার্কিন কমেডিয়ান ক্রিস রককে কষিয়ে চড়-থাপ্পড় মারলেন উইল স্মিথ।

৯৪তম অস্কার আসরের এই অনাকাঙ্ক্ষিত ঘটনার আকস্মিকতায় হতবাক পুরো বিশ্ব।

সোমবার ভোরে হলিউডের ডলবি থিয়েটারে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের নিয়ে ঠাট্টা করছিলেন ক্রিস রক। একে একে সবার কথা বলতে বলতে তিনি চলে যান উইল স্মিথের স্ত্রী জাডা স্মিথ প্রসঙ্গে। ক্রিস রক বলেন, পরের ‘জি আই জেন’ ছবিতে অভিনয় করবেন জাডা।

উল্লেখ্য, ‘জি আই জেন’ ছবিতে অভিনয় করেছিলেন ডেমি মুর। সেই ছবিতে তার মাথায় চুল ছিল না। ঘটনাচক্রে জাডার মাথাতেও চুল নেই। কিন্তু সেটি স্টাইলের কারণে নয়। তিনি রোগে আক্রান্ত। সেই কারণেই তার মাথায় চুল নেই।

এই রসিকতায় তীব্র রেগে যান উইল স্মিথ। আসন ছেড়ে উঠে মঞ্চে গিয়ে উইল স্মিথ কষে এক থাপ্পড় মারেন ক্রিসের গালে। পরে বিষয়টিকে হালকা করতে ব্যাখ্যা দিচ্ছিলেন ক্রিস।

আসনে ফিরে চিৎকার করে স্মিথ ক্রিসের উদ্দেশে বলেন, ‘তোমার নোংরা মুখে আমার স্ত্রীর নাম নেবে না।’ অবশ্য পরে এ ঘটনার জন্য একাডেমি কর্তৃপক্ষ ও সহশিল্পীদের কাছে ক্ষমা চেয়ে নেন স্মিথ।

এদিকে থাপ্পড় খেয়ে হতভম্ব ক্রিস দর্শকদের উদ্দেশে বলেন, টেলিভিশনের ইতিহাসে এটা একটা স্মরণীয় রাত হয়ে থাকবে।

ঘটনায় চমকে যান আয়োজক ও উপস্থিত সাংবাদিকেরা। শুরুতে ঘটনাটিকে সাজানো বলে মনে করলেও দ্রুত সবাই বুঝে ফেলেন যে এটা পূর্বপরিকল্পিত নয়, বরং এক অনাকাঙ্ক্ষিত ঘটনা।

উল্লেখ্য, ‘কিং রিচার্ড’ ছবিতে রিচার্ড উইলিয়ামস চরিত্রে অভিনয়ের জন্য এবারের (৯৪তম) অস্কারে সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন উইল স্মিথ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here