১৯৪ রানে থামলো বাংলাদেশ

0
141

খবর৭১ঃ চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের দৃশ্যপট যেন তুলে ধরলেন আফিফ হোসেন আর মেহেদী হাসান মিরাজ। ২১৬ রানের জবাব দিতে নেমে সেদিন ৪৫ রান তুলতেই নেই হয়ে গিয়েছিল ৬ উইকেট। সপ্তম উইকেটে আফিফ-মিরাজের অবিচ্ছেদ্য ১৭৪ রানের জুটিতে ম্যাচ জেতে বাংলাদেশ। সেই আফিফ-মিরাজের ব্যাটেই যেন আজ শনিবার মান বাঁচলো টাইগারদের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে সিরিজ জয়ের লক্ষ্যে খেলতে নেমে ৩৪ রানে ৫ উইকেট হারানো দলটি পেয়েছে ১৯৪ রানের পুঁজি।

জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে আজ বাংলাদেশ দলের শুরুটা হয় ভুতুড়ে। টস জিতে আগে ব্যাট করতে চেয়ে স্বাগতিক পেসারদের হাতে যেন যুদ্ধের মূল অস্ত্রটাই তুলে দিলেন অধিনায়ক তামিম ইকবাল। তাতে কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি, ওয়েইন পার্নেলদের করা ডেলিভারিগুলো আগুনের গোলা হয়ে ছুঁটতে থাকে বাংলাদেশি ব্যাটসম্যানদের দিকে। নিখুঁত লাইন-লেংথের সঙ্গে সুইং আর বাউন্সের সামনে নিজেদের সঁপে দেওয়া ছাড়া উপায় ছিল না তামিম, লিটন দাস, সাকিব আল হাসানদের।

শুরুতেই সফরকারীদের টপ অর্ডার ধসিয়ে দিয়ে বড় সংগ্রহের স্বপ্নের মেরুদণ্ড ভেঙে দেন প্রোটিয়া পেসাররা। ৩৪ রানে ৫ উইকেট হারানো বাংলাদেশ দল সেখান থেকে ঘুরে দাঁড়াতে যা একটু লড়লো আফিফ-মিরাজের ব্যাটে। আফিফের অর্ধশতিক হাঁকানো ১০৭ বলে ৭২ রানের ইনিংসের সঙ্গে মিরাজের ৪৯ বলে ৩৮ রানের পরেও বাকিদের ব্যর্থতায় ১৯৪ রানে থেমেছে বাংলাদেশ দলের ইনিংস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here