সরে দাঁড়ালেন অস্ট্রেলিয়ার প্রধান কোচ

0
192

খবর ৭১:  অস্ট্রেলিয়া দলের সাফল্যের পেছনে যার নাম রয়েছে তিনি হলেন জাস্টিন ল্যাঙ্গার। তার অধীনেই অস্ট্রেলিয়া গত বছর অধরা টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে। এ ছাড়া এবারের অ্যাশেজে ইংল্যান্ডকে ৪-০ ব্যবধানে হারায় অজিরা। কিন্তু সেই ল্যাঙ্গারই এবার অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ালেন।
অস্ট্রেলিয়ার জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর কথা নিশ্চিত করেছেন ল্যাঙ্গারের ব্যবস্থাপনা সংস্থা ডিএসইজি। শনিবার (৫ ফেব্রুয়ারি) ডিএসইজি এক বিবৃতিতে জানিয়েছে, ‘ডিএসইজি নিশ্চিত করেছে যে আমাদের মক্কেল জাস্টিন ল্যাঙ্গার আজ সকালে অস্ট্রেলিয়ান পুরুষ ক্রিকেট দলের কোচের পদ থেকে পদত্যাগ করেছেন। গতকাল সন্ধ্যায় ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে বৈঠকের পর এই পদত্যাগ করা হয়েছে। বৈঠকের পরেই পদত্যাগ করেছেন তিনি।’

এদিকে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) ল্যাঙ্গারের এই পদত্যাগ গ্রহণ করে তাকে ধন্যবাদ জানিয়েছে তার অসাধারণ নেতৃত্বের জন্য। ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এক বিবৃতিতে জানিয়েছেন, ‘২০১৮ সালে অস্ট্রেলিয়ান পুরুষ দলের কোচ হওয়ার পর থেকে জাস্টিনকে তার অসামান্য নেতৃত্বের জন্য এবং গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা এবং অ্যাশেজে ৪-০ তে জয়ে দলকে গাইড করার জন্য ধন্যবাদ জানাতে চাই। জাস্টিন শুধু গেমের কিংবদন্তি নন, একজন অসামান্য ব্যক্তিও।’

সমৃদ্ধ এক আন্তর্জাতিক ক্যারিয়ারের পর কোচিং ক্যারিয়ারেও সাফল ছিলেন ল্যাঙ্গার। ২০১৮ সালে দায়িত্ব নেওয়ার পর দলকে সকল সাফল্য এনে দিয়েছেন তিনি। ল্যাঙ্গারের অধীনেই ২০২১ সালে অধরা টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে অজিরা।
এদিকে দীর্ঘ এক মাসের সফরে পাকিস্তান যাচ্ছে অস্ট্রেলিয়া দল। পূর্বে ল্যাঙ্গারের অধীনেই যাওয়ার কথা থাকলেও এখন নতুন কোচকে সঙ্গী করে পাকিস্তানে পাড়ি জমাবে অস্ট্রেলিয়া। এরই মধ্যে তার পরিবর্তে কে হতে পারেন অস্ট্রেলিয়ার পরবর্তী কোচ তা নিয়ে আলোচনা শুরু হয়েছে। যেখানে অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড, জেসন গিলেস্পির সঙ্গে নাম আছে অস্ট্রেলিয়ার কিংবদন্তি রিকি পন্টিংয়েরও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here