ইবিতে বুননের সচেতনতামূলক কর্মসূচি

0
174

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: একজন ভ্যানওয়ালা কাছাকাছি আসতেই বাঁশি বাজিয়ে লাল কার্ড দেখালো এক শিক্ষার্থী। কাছে গিয়ে মাস্ক দিলেন ভ্যান ওয়ালা কে। জিজ্ঞাসা করতেই জানা গেলো বিশ্ববিদ্যালয়ের সৃজনশীল স্বেচ্ছাসেবী সংগঠন ”বুনন” এর সদস্য তিনি। করোনা মোকাবেলায় সচেতনতা বৃদ্ধি করতেই সংগঠনের পক্ষ থেকে এই উদ্যোগ।

গত শুক্রবার রাতে করোনার নতুন ভেরিয়েন্ট “ওমিক্রন” এর প্রকোপ বেড়ে যাওয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। ক্যাম্পাস খোলা রেখে স্বাভাবিক কার্যক্রম চালু রাখতে ও করোনার সংক্রমণ ঝুঁকি কমাতেই বুননের সাধারণ সম্পাদক সোলায়মান হোসেন শাওন। তিনি আরো জানান, আমরা একটি স্বেচ্ছাসেবী কর্মীদল গঠন করেছি। করোনা আক্রান্ত কোনো শিক্ষার্থী বা বিশ্ববিদ্যালয় পরিবারের কেউ আক্রান্ত হলে তাদেরকে চিকিৎসা পরামর্শ ও চিকিৎসা গ্রহণে সহায়তা করাই এ দলের লক্ষ্য।

জানা যায়, গতকাল শনিবার থেকে শুরু করে রোববারও ধারাবাহিক ভাবে এ কার্যক্রম চলেছে। ডায়না চত্বরে না না সতর্কতা ও সচেতনতা মূলক বাণী সম্বলিত ব্যানার টাঙিয়ে ও বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে সকলের মাঝে মাস্ক ও স্যানিটাইজার বিতরণের মাধ্যমে করোনা বিরোধী কার্যক্রম পরিচালনা করছে তারা।

বুননের সভাপতি রাফিউল ইসলাম রাফি জানান, বিশ্ববিদ্যালয়ে স্বাভাবিক কার্যক্রম চলমান থাকুক ও সকলে সুস্থ থাকুন এটি এখন সকলের চাওয়া। এ লক্ষ্যে আমাদের ধারাবাহিক সচেতনতামূলক কার্যক্রম চলছে। সার্বিক সহযোগিতা পেলে আমরা ও আমাদের স্বেচ্ছাসেবী সদস্যরা এটি অব্যাহত রাখতে প্রস্তুত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here