করোনায় শনাক্ত ১০ হাজার ছাড়াল

0
176

খবর৭১ঃ দেশে করোনাভাইরাসের সংক্রমণ আরও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটি শনাক্ত হয়েছে ১০ হাজার ৮৮৮ জনের শরীরে। তবে আগের দিনের তুলনায় গত এক দিনে কমেছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন চারজন। আগের দিন মারা গিয়েছিল ১২ জন। দেশে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ১৮০ জনে। আর মোট শনাক্তের সংখ্যা ১৬ লাখ ৫৩ হাজার ১৮২।

বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় ৪১ হাজার ২৯২ জনের নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৬.৩৭ শতাংশ। গত এক দিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৭৭ জন। মোট সুস্থ রোগীর সংখ্যা ১৫ লাখ ৫৪ হাজার ৮৪৫ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মারা যাওয়া চারজনের মধ্যে একজন পুরুষ এবং তিনজন নারী। এর মধ্যে ঢাকা বিভাগের দুইজন এবং চট্টগ্রাম বিভাগের দুইজন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম মৃত্যুর খবর আসে। এরপর থেকে মাঝখানে দুই দিন কেটেছে মৃত্যুহীন। এছাড়া বাকি সব দিনই মৃত্যু দেখেছে বাংলাদেশ।

গত জুলাই-আগস্ট মাসে দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত চরম আকার ধারণ করলেও সেপ্টেম্বর থেকে তা কমতে শুরু করে। ডিসেম্বরের শুরু পর্যন্ত সেই ধারা অব্যাহত ছিল। কিন্তু গত প্রায় দেড় মাস ধরে অব্যাহতভাবে বাড়ছে সংক্রমণ। অতি সংক্রামক ধরন ওমিক্রনও ইতিমধ্যে দেশে শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের বেশির ভাগ ওমিক্রনে আক্রান্ত বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here