বাগমারায় দ্বীপপুরে ইউপি নির্বাচনে স্বামী স্ত্রী বিজয়ী

0
25

বাগমারা (রাজশাহী)প্রতিনিধিঃ রাজশাহীর বাগমারায় দ্বীপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে জয়ী হয়ে সংসার থেকে ইউনিয়ন পরিষদে তাঁরাই দুজন। ৫ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে এবার বিজয়ী হয়েছে স্বামী-স্ত্রী। নির্বাচিত হওয়ার পর জনগণের ভালোবাসায় সিক্ত হয়েছেন ইয়ার উদ্দীন এবং তাঁর স্ত্রী হাসিনা বানু। বাগমারা উপজেলার দ্বীপপুর ইউনিয়ন পরিষদে সাধারণ সদস্য পদে ইয়ার উদ্দীন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে হাসিনা বানু নির্বচিত হন। স্বামী-স্ত্রীর বিজয়ীর ঘটনায় এলাকায় আনন্দের বন্যা বয়ে গেছে।

হাসিনা বানু সংরক্ষিত ৪,৫ ও ৬ নং ওয়ার্ডে এবং ইয়ার উদ্দীন ৬ নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে নির্বাচিত হয়েছেন। তবে ইয়ার উদ্দীন প্রথম বারের মতো সদস্য নির্বাচিত হলেও হাসিনা বানু ওই ওয়ার্ডে দ্বিতীয় বারের মতো নির্বাচিত হলেন। ব্যাপক জনপ্রিয়তার কারনে একই পরিবার থেকে তাঁদের দুই জনকে নির্বাচিত করেন ভোটাররা।

৬ নং ওয়ার্ডে ভোটর সংখ্যা ৬১৩টি। এরমধ্যে ভোট পড়েছে ৫৩০টি। আর বাতিল হয়েছে ৯ ভোট। এদিকে সাধারণ সদস্য পদে মোরগ প্রতিকে ৩২১ পেয়ে নির্বাচিত হয়েছেন ইয়ার উদ্দীন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফুটবল প্রতিকে আফজাল হোসেন পেয়েছেন ২০০ ভোট। অন্যদিকে সংরক্ষিত মহিলা সদস্যের তিনটি ওয়ার্ডে মোট ভোটার ৩০৩০টি। ভোট পড়েছে ২৮০০টি। এরমধ্যে হাসিনা বানু তালগাছ প্রতিকে ১০০৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাইক প্রতিকে ফরিদা পারভীন পেয়েছেন ৮০০ ভোট। হাসিনা বানু ওই ওয়ার্ডে ২০১৬ সালেও নির্বাচিত হন। ওয়ার্ডবাসীর সেবায় স্ত্রীর পাশাপাশি এবার স্বামীও নির্বাচন করে জয়লাভ করেন।

গত নির্বাচনে জয়লাভের পর থেকে হাসিনা বানু গরীব,দুখী সহ অসহায় মানুষের কল্যাণে কাজ করে গেছেন। থেকেছেন মানুষের পাশাপাশি। জনপ্রতিনিধি নির্বাচিত হওয়ার পর থেকে জনসেবায় আত্মনিয়োগ করেছিলেন হাসিনা বানু। সংগ্রাম করেছেন ওয়ার্ডবাসীর জন্য উন্নয়নমূলক কাজ করতে। তবে চেয়ারম্যানের বিরুপ মনোভাবের কারনে আশানরুপ কাজ করতে পারেননি তিনি। তুবুও তাঁর সংগ্রাম থেমে থাকেনি। সংগ্রাম করেই কাটিয়েছেন পাঁচটি বছর। সেই সংগ্রামের প্রতিদান হিসেবে ভোটাররা তাঁকে আবারও নির্বাচিত করেছেন। স্ত্রীকে সংগ্রামে সহযোগিতা করার কারনে এবার ইয়ার উদ্দীন কেউ নির্বাচিত করেছেন সবাই মিলে।

এ ব্যাপারে হাসিনা বানু এবং ইয়ার উদ্দীন বলেন, আমরা ওয়ার্ডবাসীর চাওয়া পাওয়াকে বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাবো। ইউনিয়নের মধ্যে আমাদের এই ওয়ার্ডকে মডেল ওয়ার্ডে পরিনত করবো। মানুষের কল্যাণে রেখে যেতে চাই গুরুত্বপূর্ণ অবদান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here