শনাক্ত ফের দুই হাজারের ওপরে, মৃত্যু ৩

0
33

খবর৭১ঃ দেশে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা আগের অবস্থানে থাকলেও গত ২৪ ঘণ্টায় শনাক্তের সংখ্যা বেড়েছে আশঙ্কাজনক হারে। নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন দুই হাজার ২৩১ জন। আগের ২৪ ঘণ্টার তুলনায় যা প্রায় সাড়ে সাতশ বেশি। গত এক দিনে নমুনার বিপরীতে শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ৮.৫৩ শতাংশে। যা গত কয়েক মাসের মধ্যে সর্বোচ্চ। এছাড়া নতুন করে করোনায় মৃত্যু হয়েছে তিনজনের।

সোমবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, দেশে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ১০৫ জনে। আর মোট শনাক্ত ১৫ লাখ ৫১ হাজার ১১৩ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৬ হাজার ১৪৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ২০৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনায় মারা যাওয়া তিনজনই পুরুষ। এর মধ্যে ঢাকা বিভাগের দুজন এবং রাজশাহী বিভাগের একজন। তাদের সবাই সরকারি হাসপাতালে মারা গেছেন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর মৃত্যুর খবর আসে। গত প্রায় দুই বছরে মাত্র দুই দিন বাদে প্রতিদিনই মৃত্যু হয়েছে করোনায়।

গত বছর জুলাই-আগস্ট মাসে দেশে করোনা সংক্রমণ চরম পর্যায়ে পৌঁছে। তখন দৈনিক শনাক্তের সংখ্যা ১৫ হাজারের ওপরে চলে যায় এবং শনাক্তের হারও ৩২ শতাংশ ছাড়ায়। তবে সেপ্টেম্বর মাস থেকে করোনায় মৃত্যু ও শনাক্ত আস্তে আস্তে কমতে থাকে।

ডিসেম্বরের শুরুতে দেশে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত হয়েছে। এটি সারা বিশ্বে ভয়ংকর রূপে আবির্ভূত হলেও বাংলাদেশে এখনো সেই পর্যায়ে পৌঁছেনি। তবে ডিসেম্বর থেকেই দেশে আবার করোনা সংক্রমণ বাড়ছে। মৃত্যুর সংখ্যা বেশি না হলেও শনাক্তের সংখ্যা নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here