মৃত্যু কমেছে দেড় হাজার, শনাক্ত কমল তিন লাখ

0
35

খবর৭১ঃ মহামারি করোনাভাইরাসের প্রকোপ গত এক দিনে অনেকটা কমেছে। গত ২৪ ঘণ্টায় আগের এই সময়ের তুলনায় মৃত্যু কমেছে দেড় হাজারের বেশি। আর শনাক্ত কমেছে তিন লাখের বেশি।

বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রবিবার সকাল পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছে আরও তিন হাজার ৯০৭ জন। অন্যদিকে শনাক্ত হয়েছে চার লাখ ৮১ হাজার ৯১১ জন।

এর আগে ২৪ ঘণ্টায় মারা গিয়েছিল পাঁচ হাজার ৪৯৪ জন। আর শনাক্ত হয়েছিল আট লাখ নয় হাজার ৩৭৫ জন।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যমতে, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছে ২৭ কোটি ৯৮ লাখ ১২ হাজার ৬৫৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৪ লাখ ১৩ হাজার ৯০ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২৫ কোটি ১০ হাজার ৯৭৩ জন।

গত এক দিনে সর্বোচ্চ শনাক্ত দেখেছে ফ্রান্স। দেশটিতে এই সময়ে আক্রান্ত হয়েছে এক লাখ চার হাজার ৬১১ জন এবং মারা গেছে ৮৪ জন।

সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে রাশিয়ায়। এই সময়ে দেশটিতে মারা গেছে ৯৮১ জন। আর শনাক্ত হয়েছে ২৪ হাজার ৯৪৬ জন।

এছাড়া ইতালিতে আক্রান্ত ৫৪ হাজার ৭৬২ জন এবং মৃত্যু ১৪৪ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৪০ হাজার ৪৫৮ জন এবং মৃত্যু ১০৮ জন। তুরস্কে আক্রান্ত ২০ হাজার ৪৭০ জন এবং ‍মৃত্যু ১৪৫ জন। জার্মানিতে আক্রান্ত ১৭ হাজার ২৪৮ জন এবং মৃত্যু ১১৭ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে পাঁচ কোটি ৩০ লাখ ২৬ হাজার ৭৬৫ জন। মৃত্যু হয়েছে আট লাখ ৩৭ হাজার ৭৭৯ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় তিন কোটি ৪৭ লাখ ৮১ হাজার ৩৮০ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে চার লাখ ৭৯ হাজার ৫২০ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছে দুই কোটি ২২ লাখ ৩৪ হাজার ৬২৬ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ছয় লাখ ১৮ হাজার ৪৫৭ জনের।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এরপর বিশ্বের প্রায় প্রতিটি দেশকে গ্রাস করে প্রাণঘাতী ভাইরাসটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here