আরব আমিরাতের শারজাহ ক্রিকেট ষ্টেডিয়ামে উদ্ভাবিত প্রযুক্তি “হ্যালো সুপারষ্টারস” সামাজিক যোগাযোগ মাধ্যমের পরিচিতিমূলক উদ্বোধন

0
446

খবর ৭১: শনিবার ১৮ ডিসেম্বর ২০২১ সংযুক্ত আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে এক বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে প্রথমবারের মত তারকাদের সাথে দ্বিপক্ষীয় যোগাযোগের নতুনধারার সামাজিক যোগাযোগ মাধ্যম “হ্যালো সুপারস্টারস” এর পরিচিতিমূলক উদ্বোধনী অনুষ্ঠিত হয়।

পরিচিতিমূলক অনুষ্ঠানটির উদ্বোধন করেন “হ্যালো সুপারষ্টারস” এর মধ্যপ্রাচ্যের পৃষ্ঠপোষক ও পরিচালক বাহরাইনের যুবরাজ মহামান্য শেখ আহমেদ খলিফা বিন মোবারাক আল খলিফা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দুবাইস্থ বাংলাদেশ কন্সুলেট জেনারেলের সম্মানিত কনসাল জেনারেল বি এম জামাল হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংযুক্ত আরব আমিরাতের প্রয়াত প্রধানমন্ত্রী এবং দুবাই শাসকের কন্যা মহামান্য শেখা ফুত্তাইম বিনতি মাকতুম বিন রশীদ আল মাকতুম, শারজাহ রাজ পরিবারের সদস্য মহামান্য শেখ আহমেদ শাকের আল কাসেমী, মালয়েশিয়ার মেলাক্কার গভর্নর এবং হেড অব ষ্টেট তুন মোহাম্মদ আলী এবং কনকর্ড গ্রুপের চেয়ারম্যান তান শ্রী মোহাম্মদ ইউসুফ।

উদ্বোধনী অনুষ্ঠানে মহামান্য শেখ আহমেদ খলিফা বিন মোবারাক আল খলিফা বলেন, “হ্যালো সুপারষ্টারস” কে প্রথম সারির ও বিশ্বের শক্তিশালী সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিণত করার নিমিত্তে প্রয়োজনীয় বিনিয়োগে তিনি আগ্রহী।

উদ্বোধনী অনুষ্ঠানে জনপ্রিয় সংগীতশিল্পী প্রতিক হাসান তার বক্তব্যে বলেন, “আমরা হ্যালো সুপারস্টারস এর সঙ্গে আছি এবং এটা আমাদের জন্য অত্যন্ত গর্বের বিষয় যে ফেইজবুক, ইনস্টাগ্রাম সহ অন্যান্য এ্যাপস বিদেশীদের দ্বারা তৈরি হলেও এই প্রথম হ্যালো সুপারষ্টারস এর মতো এতো চমৎকার একটা মোবাইল এ্যাপস আমাদের বাংলাদেশী একজন তৈরি এবং উদ্ভাবন করেছেন, এজন্য আমরা অহংকার বোধ করি।

ফোক সম্রাজ্ঞী মমতাজ বেগম এমপি বলেন, “এই এ্যাপসটি সময়ের দাবী, এ্যাপসটির মাধ্যমে বিশ্বের যে কোন প্রান্ত হতে আপনারা আমাদের সাথে সরাসরি সংযুক্ত হতে পারবেন এবং আমি সম্পৃক্ত হতে পারব এই ভেবে উচ্ছ্বসিত।”

ভারতের পশ্চিমবঙ্গের জনপ্রিয় চিত্রনায়িকা শ্রীলেখা মিত্র বলেন- “হ্যালো সুপারষ্টারস হবে হলিউড, বলিউড, টালিউড ও ঢালিউডের সুপারষ্টারদের মিলনমেলা। আমি এই ইতিহাসের অংশ হতে পেরে আনন্দিত।”

চিত্রনায়ক ফেরদৌস, চিত্রনায়িকা পূর্নিমা, জনপ্রিয় উপস্থাপিকা শান্তাসহ ভারত ও বাংলাদেশ হতে আগত অন্যান্য অংশগ্রহনকারীরা এ্যাপসটির ভূয়সী প্রসংশা করেন।

অনুষ্ঠানে “হ্যালো সুপারস্টারস” ব্যবস্থাপনা কর্তৃপক্ষ থেকে উপস্থিত ছিলেন কামরুল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক দিল আফরোজ, ভার্সেটাইলো গ্রুপের গ্রুপ সিওও আব্বাস আল আশুর সালমান, ভার্সেটাইলো ইভেন্টসের ব্যবস্থাপনা পরিচালক নুর মোঃ আব্দুল মুকিত (টংকু), পকেট -পে আমিরাতের সিওও মেজর হাসান মাহমুদ (অবঃ), ভার্সেটাইলো ভারতের পরিচালক জিএম জিয়াউর রহমান জগনু, দিল এক্সপ্রেস কার্গো সার্ভিসের মেজর মোঃ মুবাশ্বিরুল ইবাদ(অবঃ), খন্দকার ওয়াকিবুর রহমান, সারোয়ার হোসেন এবং “হ্যালো সুপারষ্টারস” ভারতের পরিচালক অভিজিৎ দাস এবং আশীষ জেইন।

উল্লেখ্য, “হ্যালো সুপারস্টারস” একটি শক্তিশালী সোশ্যাল নেটওয়ার্ক যা ফেইসবুক, ইনস্টাগ্রাম সোশ্যাল নেটওয়ার্কের আদলে হলেও “হ্যালো সুপারস্টারস” দ্বি-পক্ষীয় একটি সোশ্যাল নেটওয়ার্ক যেখানে উভয় পক্ষ সুপারস্টার এবং তার ভক্তরা একে অপরের সাথে মনোবাসনা, সুখ স্মৃতি ও সুন্দর সময় মোবাইল এ্যাপসের মাধ্যমে আদান প্রদান করতে পারবেন। ঢালিউড, হলিউড থেকে শুরু করে বলিউডের অভিনেতা-অভিনেত্রী এবং ক্রিকেটার, ফুটবলার, নৃত্যশিল্পী, সঙ্গীতশিল্পী, শেফ, প্রযুক্তিবিদ এবং সর্বপর্যায়ের সুপার স্টারদের সাথে আড্ডা, ভাব বিনিময় ছাড়াও এর মাধ্যমে লার্নিং সেশন, লাইভ চ্যাট, বার্থডে গ্রিটিংস, মেধা যাচাইয়ের জন্য অডিশন প্রভৃতি কার্যক্রম করা যাবে।

প্রতিটি সুপারষ্টারের অনলাইন শো-কেস থেকে তাদের অটোগ্রাফসহ সামগ্রী কেনাকাটার সুযোগ রাখা হয়েছে। এই করোনাকালীন সময়ে ভক্ত ও সুপারষ্টারদের সর্ম্পককে একটি মিলনমেলায় পরিনত করবে “হ্যালো সুপারস্টারস”। সামাজিক যোগাযোগ মাধ্যমের সম্পূর্ণ নতুনত্বের অভিজ্ঞতা পাবে “হ্যালো সুপারস্টারস” এর ব্যবহারকারীরা।

“হ্যালো সুপারস্টারস” ভার্সেটাইলো গ্রুপের একটি নতুন উদ্ভাবন। এই এ্যাপসটির স্বত্ত্ব ভার্সেটাইলো লন্ডন লিমিটেড নামক একটি প্রযুক্তি তৈরী প্রতিষ্ঠানের।

প্রতিষ্ঠানটির অন্যতম অংশীদার পরিচালক হিসেবে আছেন বিশ্বসেরা ক্রিকেট অলরাউন্ডার সাকিব আল হাসান। প্রতিষ্ঠানটি বাংলাদেশ, বাহরাইন এবং ইংল্যান্ডের প্রযুক্তিবিদদের দিয়ে যৌথভাবে “হ্যালো সুপারষ্টারস”  প্রযুক্তিটি তৈরী করেন। “হ্যালো সুপারষ্টারস”এর উদ্ভাবক ভার্সেটাইলো গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. কামরুল আহসান, প্রবাসী বাংলাদেশীদের বিনোদনকে আরও আকর্ষনীয় ও প্রানবন্ত করার জন্য এই প্রযুক্তি নিয়ে কাজ করে যাচ্ছেন।

আগামী ২৬শে মার্চ ২০২২ সালে মালয়েশিয়ায় প্রবাসীদের উপস্থিতিতে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে “হ্যালো সুপারস্টারস” এ্যাপসটির   বানিজ্যিক কার্যক্রম শুরু হবে বলে এর উদ্যোক্তা আমাদেরকে জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here