বেনাপোল বন্দরে “রোটারীর” অত্যাধুনিক দু’টি কমফোর্ট সেন্টার নির্মাণের প্রতিশ্রুতি

0
17

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল : বেনাপোল স্থলবন্দরের শ্রমিকদের জীবনমান উন্নয়নে অত্যাধুনিক দু’টি কমফোর্ট সেন্টার নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছেন রোটারি ইন্টার ন্যাশনালের মিলিয়ন মাস্ক মার্চের চেয়ারপারসন পিডিজি এম খায়রুল আলম। শনিবার বেলা ৩টার সময় বেনাপোল স্থলবন্দরের ৬ নং গেটের সামনে অনুষ্ঠিত রোটারি ইন্টারন্যাশনাল ডি-৩২৮১ বাংলাদেশ এবং ডি-৬৭৮০ ইউএসএ রোসি ফাউন্ডেশন’র পক্ষ থেকে শ্রমিকদের মাঝে মাস্ক বিতরণ অনুষ্ঠানে এ প্রতিশ্রুতি দেন তিনি।

বাংলাদেশের রোটারির ইতিহাসে জীবন বাঁচানোর জন্য দীর্ঘতম চলার পথে সাড়ে ৩ মিলিয়ন মাস্ক বিতরণ পদযাত্রার অনুষ্ঠানমালায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি বলেন, বেনাপোল বন্দরের শ্রমিকদের জীবনমান উন্নয়নে অুনষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় এমপি আলহাজ¦ শেখ আফিল উদ্দিনের দাবির প্রেক্ষিতে অচিরেই এ এলাকায় দুইটি আধুনিকমানের কমফোর্ট সেন্টার নির্মাণ করা হবে। সেখানে উন্নতমানের টয়লেট স্থাপনসহ মেনেস্ট্রুয়া হাইজিন ম্যানেজমেন্ট রুম ও স্যানিটারি ন্যাপকিনের ভেন্ডিং মেশিন স্থাপন করা হবে।

বেনাপোল স্থলবন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সভাপতি রাজু আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অহিদুজ্জামান অহিদের সঞ্চালনায় অনুষ্ঠিত মাস্ক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদাণকালে স্থানীয় এমপি আলহাজ¦ শেখ আফিল উদ্দিন বলেন, সমাজের পিছিয়ে পড়া ব্যক্তিদের জীবন মান উন্নয়নে পৃথিবীর প্রথম সেবামূলক সংগঠন রোটারি ইন্টারন্যাশনাল শতাধীক বছর যাবত প্রকৃত বন্ধুর মতো কাজ করে যাচ্ছেন। যাদের মূল উদ্দেশ্য বিভিন্ন পেশাজীবিদের মধ্যে পারস্পরিক বন্ধুত্বের চেতনাকে উজ্জীবিত করে নিজেদের পেশাগত ও সামাজিক কর্মকান্ড আরও সুচারুরুপে পালন করার মাধ্যমে মানব সেবা করা।

এসময় সাংসদ শেখ আফিল উদ্দিন জাতিসংঘ ঘোষিত সহ¯্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) ও টেকসই উন্নয়ন লক্ষমাত্রা (এসডিজি) বাস্তবায়নে বাংলাদেশ সরকারের অগ্রগতিতে রোটারি ইন্টারন্যাশনালের ভূমিকার কথা ব্যক্ত করেন।

উক্ত মাস্ক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টোকন, দৈনিক স্পন্দন পত্রিকার সহকারি সম্পাদক মুছা মাহমুদ, নির্বাহী সম্পাদক মাহবুব আলম লাবলুসহ রোটারিয়ানরা।

এসময় সহ¯্রাধীক স্থানীয় বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও শ্রমিক সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here