রাজশাহীর বাগমারায় মাদকের লাগাম টেনে ধরার ঘোষণা ইউএনও’র

0
52

বাগমারা (রাজশাহী)প্রতিনিধিঃ রাজশাহীর বাগমারায় এবার ভয়াবহ মাদকের লাগাম কঠোর হস্তে টেনে ধরার ঘোষণা দিয়েছেন নব যোগদানকারী ইউএনও ফারুক সুফিয়ান।

সোমবার উপজেলার মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এই ঘোষণার কথা ব্যক্ত করেন। এ সময় ইউএনও বলেন, মাদক একটি সামাজিক ব্যাধি। সামাজিক এবং প্রশাসনিক দুটোর সমন্বিত পদক্ষেপের মাধ্যমে মাদককে নিয়ন্ত্রন করতে হবে। আমাদের ভবিষ্যত প্রজন্মের মঙ্গলের জন্যই মাদকের বিরুদ্ধে আমাদের তীব্র প্রতিরোধ গড়ে তুলতে হবে। মাদক চক্র খুবই শক্তিশালী। এই শক্তিশালী চক্রকে দমন করতে হলে আমাদের ঐক্যবদ্ধ হয়ে মাঠে নামতে হবে।

এ সময় ইউএনও বাগমারা থেকে মাদক নিমূল করে জিরো টালারেন্সে নিয়ে আসতে সভায় উপস্থিত জনপ্রতিনিধি, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য ও সুশীল সমাজের প্রতিনিধিদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, বাগমারায় আমি সবে মাত্র এসেছি। আমাকে মাদক সম্পর্কিত সার্বিক তথ্য দিয়ে সহযোগিতা করুন। আমিও আমার আইনী কাঠামোর মাধ্যমে বাগমারা থেকে মাদক নিমূলে সর্বাত্বক চেষ্টা চালাবো।

এর আগে বাগমারা ও ভবানীগঞ্জ পৌর এলাকায় মাদকের ভয়াবহতা তুলে ধরে সভায় বক্তব্য প্রদান করেন ভবানীগঞ্জ পৌরসভায় ৫ নং ওয়ার্ড কাউন্সিলর হাচেন আলী ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবি। তাদের বক্তব্যের বিষয়ে জবাব প্রদান করেন সভায় উপস্থিত বাগমারা থানার ওসি (তদন্ত) আফজাল হোসেন। তিনি বলেন, মাদক নিমূলে আমরাও দিনরাত অভিযান পরিচালনা করছি। সম্প্রতি ভবানীগঞ্জ পৌর এলাকায় রাজু নামে এক মাদক ব্যবসায়ীকে মাদক (ফেন্সিডিল) সহ হাতেনাতে আটক করা হলে তার ব্যাপারে বিভিন্ন (উপর মহল) থেকে সুপারিশ আসতে থাকে। আমরা পুলিশরা পড়ে যাই বেকায়দায়। তাই মাদক সেবী ও ব্যবসায়ীদের পক্ষাবলম্বন না করে তাদেকে কঠোর হস্তে দমন করার জন্য পুলিশকে সহযোগিতার আহ্বান জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক সুফিয়ানের সভাপতিত্বে সভায় বক্তব্য বাখেন উপজেলা পরিষদের উপদেষ্টা উপজেলা চেয়ারম্যান অনীল কুমার সরকার, উপজেলা প্রকৌশলী সানোয়ার হোসেন, মাধ্যমিক কর্তকর্তা মাহমুদ হাসান, গোয়ালকান্দি ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন সরকার ও বাগমারা প্রেসক্লাবের সভাপতি আলতাফ হোসেন। সভায় বাগমারায় অবৈধ ডাম চিমনির ইটভাটা বন্ধ ও আসন্ন এসএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠ ও সুন্দর পরিবেশে অনুষ্ঠানের বিষয়ে আলোচনা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here