ড্রোন হামলা, অল্পের জন্য রক্ষা পেলেন ইরাকের প্রধানমন্ত্রী

0
47

খবর৭১ঃ ইরাকের প্রধানমন্ত্রী মুস্তাফা আল-কাদিমির বাগদাদের বাসভবনে ড্রোন হামলা হয়েছে। রবিবার ভোরে দেশটির প্রধানমন্ত্রীর বাসভবনে বিস্ফোরকভর্তি একটি ড্রোন হামলা চালানো হয়।

হামলায় ইরাকি প্রধানমন্ত্রীর নিরাপত্তা দলের কয়েকজন আহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির সামরিক বাহিনী। তবে প্রধানমন্ত্রী আল-কাদিমি হামলা এড়াতে সক্ষম হয়েছেন এবং তিনি নিরাপদে রয়েছেন। খবর রয়টার্সের।

ইরাকি সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, বাগদাদের সুরক্ষিত গ্রিন জোনে কাদিমির বাসভবন লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। এর থেকে বিস্তারিত কোনো তথ্য প্রদান করা হয়নি। দুই সরকারি কর্মকর্তা বলেছেন, কাদিমির বাসভবন অন্তত একটি বিস্ফোরণ ঘটেছে। সংবাদ সংস্থা রয়টার্সকে তারা নিশ্চিতভাবে জানিয়েছেন যে, প্রধানমন্ত্রী নিরাপদে আছেন।

তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। গ্রিন জোনে বসবাসরত পশ্চিমা কূটনীতিকরা বলেছেন, তারা এলাকায় বিস্ফোরণ ও গুলির শব্দ শুনেছেন।

বাগদাদের এই গ্রিন জোন এলাকায় সরকারি ভবন এবং বিদেশি দূতাবাস রয়েছে। এটি সর্বক্ষণ নিরাপত্তার বেষ্টনীতে ঘেরা থাকে। ইরানের সঙ্গে জোটবদ্ধ সশস্ত্র গোষ্ঠীগুলোর সমর্থকরা সাম্প্রতিক সপ্তাহগুলোতে গ্রিন জোনের কাছে বিক্ষোভ প্রদর্শন করেছে। গত মাসের সাধারণ নির্বাচনের ফলাফলের বিরুদ্ধে এই প্রতিবাদ করে তারা। এই হামলার সঙ্গে সেসব গোষ্ঠী বা ইরানের কোনো যোগ আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here