লক্ষ্মীপুরে ২০ মণ জাটকা জব্দ:সাত ব্যবসায়ী আটক

0
42

অ আ আবীর আকাশ, লক্ষ্মীপুর প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগতিতে কোস্টগার্ড অভিযান চালিয়ে ২০ মণ জাটকা সহ ৭ ব্যবসায়ীকে আটক করেছে। শুক্রবার শেষ রাতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জাটকা বিক্রয় ও পরিবহনের অপরাধে এই ৭ জনকে ৫ হাজার টাকা করে মোট ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় জব্দ করা ২০ মণ জাটকা বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে। শনিবার (৬ নভেম্বর) বেলা ১১টার দিকে রামগতি উপজেলা প্রশাসন বিষয়টি নিশ্চিত করেছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম শান্তুনু চৌধুরী। উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবুল হাসনাত খাঁন, রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান ও কোস্টগার্ড কমান্ডার মো. মহসিন।

জানা যায়, শুক্রবার রাত ১০টার দিকে আলেকজান্ডার আসলপাড়া লঞ্চঘাট এলাকায় জাটকা বিক্রয় ও পরিবহনের গোপন খবরে কোস্টগার্ড অভিযান চালায়। এ সময় ২০ মণ জাটকাসহ ৭ জন ব্যবসায়ীকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেকের ৫ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়।

ইউএনও এম শান্তুনু চৌধুরী বলেন, জাটকা শিকার বিক্রয় ও পরিবহন আইনত দণ্ডনীয়। জাটকা বিক্রি ও পরিবহনের অপরাধে ৭ ব্যবসায়ীর জরিমানা করা হয়েছে। এ ব্যাপারে তাদেরকে সতর্ক করে দেওয়া হয়। ইলিশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সংশ্লিষ্ট প্রশাসনকে জাটকা সংরক্ষণে অভিযান অব্যাহত রাখতে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here