দেশে ফিরলেন মোস্তাফিজরা

0
41

খবর৭১ঃ বিশ্বকাপের ব্যর্থ মিশন শেষে বাংলাদেশ দলের ক্রিকেটারদের দুই ধাপে দেশে ফেরার সিদ্ধান্ত হয়। আর ইতিমধ্যেই ঢাকায় পৌঁছেও গেছেন মোস্তাফিজুর রহমানসহ আটজন ক্রিকেটার। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ সময় বিকেল ৫টায় বাংলাদেশ ক্রিকেট দলকে বহনকারী বিমানটি অবতরণ করে।

তুলনামূলক কম শক্তিশালী দল স্কটল্যান্ডের কাছে ৬ রানের ব্যবধানে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের প্রথমপর্ব শুরু করেছিল বাংলাদেশ। এরপরের দুই ম্যাচে পাপুয়া নিউগিনি এবং স্বাগতিক ওমানকে হারিয়ে কোনোমতো সুপার টুয়েলভে জায়গা করে নেয় টাইগাররা।

কিন্তু সুপার টুয়েলভের খেলায় কারো কাছেই পাত্তা পায়নি রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। মূলপর্বের প্রথম ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ১৭১ রান সংগ্রহ করেছিলো মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনী। জবাবে খেলতে নেমে ৫ উইকেটে জয় তুলে নেয় শ্রীলঙ্কা। এরপর একমাত্র ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ের সম্ভাবনা তৈরি করতে পেরেছিল বাংলাদেশ। আর বাকি ম্যাচগুলোতে হেরে বাজেভাবেই।

বিশ্বকাপ শেষ করে প্রথম দল হিসেবে আজ (শুক্রবার) দেশে ফিরলেন শরিফুল ইসলাম-নাইম শেখরা। বিকেল ৫টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামে ক্রিকেটারদের বহনকারী বিমান। যদিও দুই ধাপে দেশে ফিরবেন ক্রিকেটাররা। শুরুতে দেশে এসেছেন শরিফুল ইসলাম, নাইম শেখ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আফিফ হোসেন ও শামীম পাটোয়ারী। বিসিবি চিকিৎসক ও মিডিয়া ম্যানেজারও আছেন একই ফ্লাইটে।

রাত ১১টায় ফেরার কথা আছে সৌম্য সরকার নুরুল হাসান সোহান ও শেখ মেহেদী হাসেনের।

মাহমুদউল্লাহ-মুশফিকরা দলের সঙ্গে না ফেরায় শুক্রবার ঢাকায় পা রাখবেন ১০ ক্রিকেটার। ইনজুরিতে ছিটকে পড়ায় আগেই দেশে ফিরেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। এ ছাড়া সাকিব আল হাসান পাড়ি জমিয়েছেন যুক্তরাষ্ট্রে। সংযুক্ত আরব আমিরাতেই ছুটি কাটাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ এবং লিটন কুমার দাস।

প্রসঙ্গত, টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে আশানুরূপ পারফর্ম করতে পারেনি বাংলাদেশ। যেখানে ৮ ম্যাচ খেলে ৬টিতেই হেরেছে মাহমুদউল্লাহর দল। জয় দুটি এসেছে ওমান ও পাপুয়া নিউ গিনির বিপক্ষে। শুরুতে শঙ্কা জেগেছিল মূলপর্বে খেলা নিয়েও। অবশ্য টানা দুই জয়ে আসরের সুপার টুয়েলভে গিয়ে আরো খাপছাড়া ছিল বাংলাদেশ। আসরের শেষ দুই ম্যাচে টাইগারদের পারফরম্যান্স ছিলো আর হতশ্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here