বিকালে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

0
51

খবর৭১ঃ চার ম্যাচ খেলে সবকটিতেই হেরে ইতোমধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছে বাংলাদেশ। তার অস্ট্রেলিয়ার বিপক্ষে আজকের ম্যাচটি বাংলাদেশের জন্য অনেকটা হয়ে দাঁড়িয়েছে। বিকালে সেই ম্যাচ খেলতে মাঠে নামছে মাহমদুউল্লাহ বাহিনী। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বৃহস্পতিবার বিকাল চারটায়।

সম্প্রতি ঘরের মাঠ মিরপুরে প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিপাক্ষীক সিরিজ জয়ের সুখস্মৃতি নিয়ে অজিদের বিপক্ষে শেষ ম্যাচে জয় তুলেই বাড়ি চায় মুশফিক,লিটনরা।

অন্যদিকে সুপার টুয়েলভের গ্রুপ ওয়ানে এখন পর্যন্ত ৩ ম্যাচ খেলে দুটিতে জিতেছে অস্ট্রেলিয়া। তাই সেমিফাইনালের দৌড়ে টিকে থাকার জন্য জয়ের বিকল্প নেইফিঞ্চ, ওয়ার্নারদের। সেজন্য তারা আপ্রাণ চেষ্টা করবে ম্যাচটি জিততে।

টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে অতীতে ৯ ম্যাচে মুখোমুখি হয়েছিলো বাংলাদেশ-অস্ট্রেলিয়া। অতীতের সেই সাক্ষাতে ৫ ম্যাচে জয় পায় অস্ট্রেলিয়া আর চার ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। যদিও অতীত সমীকরণ, সাম্প্রতিক পারফরম্যান্স এবং অভিজ্ঞতায় বাংলাদেশ দলের চেয়ে যোজন যোজন ব্যবধানে এগিয়ে অস্ট্রেলিয়া।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর ‍রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, শামিম হোসেন, মেহেদি হাসান, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), মিসেল মার্শ, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কু স্টয়নিস, ম্যাথু ওয়েড, প্যাট কামিন্স, মিসেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজলউড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here