ধর্ষণ মামলা থেকে নুরসহ পাঁচজনকে অব্যাহতি

0
29

খবর৭১ঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর দায়ের করা ধর্ষণ মামলা থেকে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরকে অব্যাহতি দিয়েছেন আদালত। একই সঙ্গে এই মামলা থেকে আরও চারকে অব্যাহতি দেওয়া হয়েছে। তবে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের প্রতিষ্ঠাতা আহ্বায়ক হাসান আল মামুনের বিরুদ্ধে অভিযোগপত্র আমলে নিয়েছেন আদালত।

বুধবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মুহাম্মদ হাবিবুর রহমান সিদ্দিকীর আদালত এই অভিযোগপত্র আমলে নেন এবং নুরসহ পাঁচজনকে অব্যাহতি দেন।

অব্যাহতি পাওয়া ব্যক্তিরা হলেন- বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক মো. সাইফুল ইসলাম, ছাত্র অধিকার পরিষদের সহ-সভাপতি মো. নাজমুল হুদা এবং ঢাবি শিক্ষার্থী আবদুল্লাহ হিল বাকি।

এরপর আদালত অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ৩০ নভেম্বর দিন ধার্য করেন।

বুধবার মামুনকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এ সময় আসামিপক্ষে জামিন আবেদন করলেও আদালত জামিন নামঞ্জুর করেন।

গত মঙ্গলবার মামুন আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে ২০২০ সালের ২০ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের এক শিক্ষার্থী রাজধানীর লালবাগ থানায় ধর্ষণের মামলাটি দায়ের করেন। বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের প্রতিষ্ঠাতা আহ্বায়ক হাসান আল মামুনকে প্রধান আসামি করে ছয়জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন তিনি। ভুক্তভোগীর দাবি- বিয়ের প্রলোভনে তাকে ধর্ষণ করা হয়েছে।

তদন্ত শেষে গত ১৭ জুন মামলার তদন্তকারী কর্মকর্তা আসলাম উদ্দিন মোল্লা মামুনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগের সত্যতা না পাওয়ায় সাবেক ভিপি নুরসহ পাঁচকে অব্যাহতির সুপারিশ করা হয় অভিযোগপত্রে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here