নীলফামারী জেলা বাস-মিবিবাস শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন

0
273

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: গত শনিবার (৩০ অক্টোবর) ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে এবং সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের (রেজিঃ নং- রাজ -২২০) কার্যনির্বাহী কমিটির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন কর্তৃক পরিচালিত হলি চাইন্ড স্কুলে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা নির্বাচনের ভোট গ্রহণ করা হয়।
এ নির্বাচনে মোটর প্রতীকে এক হাজার ১৮৯ ভোট পেয়ে দেওয়ান মুজিবুদৌলা জকি সভাপতি পদে এবং ঘড়ি প্রতীকে এক হাজার ২৮০ ভোট পেয়ে মো. আলতাফ হোসেন সাধারণ সম্পাদক পদে পুনরায় নির্বাচিত হয়েছেন। সভাপতি পদে নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন মো. মমতাজ আলী। তিনি চাকা প্রতীকে পান এক হাজার ১৩২ ভোট। আর সাধারণ সম্পাদক পদে নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন মোহাম্মদ আলী। তিনি মোমবাতি প্রতীকে পেয়েছেন ৯৭৬ ভোট।
সংগঠনের অন্যান্য পদে নির্বাচিতরা হচ্ছেন, কার্যকরী সভাপতি মো. জিকরুল হক (প্রতীক কুড়েঘর), সহ-সভাপতি মো. ছাইদুল ইসলাম (মই), যুগ্ম-সাধারণ সম্পাদক মো. মমিনুর রহমান (জগ), সহ-সাধারণ সম্পাদক মো. আফজাল হোসেন (টিয়া পাখি), কোষাধ্যক্ষ মো. মনছুর আলী (বই), দপ্তর সম্পাদক মো. এফাজ উদ্দিন সরকার (দোয়াত কলম), সাংগঠনিক সম্পাদক মো. আব্দুর রশিদ (উড়োজাহাজ), সড়ক সম্পাদক (আন্তঃজেলা রুট) সোরাব হোসেন (হাতি), সড়ক সম্পাদক (অভ্যন্তরীণ) মো. স্বপন (ষ্টেয়ারিং), প্রচার সম্পাদক পদে আব্দুল জলিল (তলোয়ার), সমাজ কল্যাণ সম্পাদক পদে মো. লেবু মিয়া (টেবিল), সাংস্কৃতিক সম্পাদক মো. জাহেদুল ইসলাম মানিক (মাছ) এবং ক্রীড়া সম্পাদক মো. স্বপন (চিরুনী)।
এছাড়া সংগঠনের কার্যকরী সদস্যের তিনটি পদের মধ্যে দুইটি পদে নির্বাচিতরা হলেন, আইনুল হুদা (দোয়েল পাখি) ও মো. আশিকুর রহমান (ঘুড়ি)। আর কার্যকরী সদস্যের একটি পদে বিপরীতে রবিউল ইসলাম (ট্রাক) ও শ্রী নিমাই চন্দ্র রায় (কড়াই) সম সংখ্যক ভোট পেয়েছেন। তারা উভয়ে পেয়েছেন ৬৫৫ ভোট করে। ফলে এ পদটি অমীমাংসিত রয়েছে।
নির্বাচনে সংগঠনটির কার্যনির্বাহী কমিটির ১৮টি পদে সবমোট ৪৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। আর দুই হাজার ৯৬৩ জন সদস্য ভোটারের মধ্যে দুই হাজার ৪৪০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এ নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন সৈয়দপুর উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মো. আল-মিজানুর রহমান। এছাড়া সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহ্মুদুল হাসান নির্বাচন পরিচালনা উপ-কমিটির চেয়ারম্যান এবং উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম ও উপজেলা সমবায় অফিসার মো. মশিউর রহমান সদস্য হিসেবে দায়িত্বে ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here