টিসিবির তেলের দাম বাড়ল লিটারপ্রতি ১০টাকা

0
49

খবর৭১ঃ বাজারের সঙ্গে সমন্বয়ের কথা জানিয়ে এবার সয়াবিন তেলের দাম লিটার প্রতি ১০টাকা বাড়াল ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। আগে ১০০ টাকায় লিটারপ্রতি বিক্রি হলেও বুধবার টিসিবির গাড়ি থেকে ১১০টাকায় কিনতে হবে এই নিত্যপণ্যটি।

টিসিবি জানিয়েছে, মাঝে কয়েকদিন বিরতী দিয়ে আবারো সারাদেশে চলবে পণ্য বিক্রির কার্যক্রম। শুক্রবার ছাড়া এই কার‌্যক্রম চলবে আগামী ২৮ নভেম্বর পর্যন্ত।

স্বল্প আয়ের মানুষের নিত্য প্রয়োজনীয় দ্রব্য ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে ভর্তুকীমূল্যে পণ্য বিক্রয় কার্যক্রম করে সরকারি বাণিজ্যিক প্রতিষ্ঠান।

মঙ্গলবার টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব কথা জানানো হয়েছে।

টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির জানান, বাজারের তুলনায় অনেক কম দাম থাকায় তেল ও ডালের দাম সমন্বয় করা হয়েছে। কারণ বেশি ডিফারেন্স থাকায় কালোবাজারি হওয়ার সম্ভাবণা থাকে বলে জানান তিনি।

টিসিবির মুখপাত্র জানান, নিত্য প্রয়োজনীয় পণ্য মূল্য স্থিতিশীল রাখতে সাধারণ আয়ের জনগণের সহায়তার জন্য দেশের মহানগর, জেলা ও উপজেলায় চারশ’ থেকে সাড়ে চারশ’ ভ্রাম্যমাণ ট্রাকে এই বিক্রি কার্যক্রম চলবে।

তিনি জানান, একজন ক্রেতা ১১০ টাকা লিটার দরে ২ লিটার বোতলজাত সয়াবিন তেল, ৬০ টাকা কেজি দরে ২ কেজি মসুর ডাল, ৩০ টাকা কেজি দরে আড়াই কেজি পেঁয়াজ এবং ৫৫ টাকা কেজি দরে ২ কেজি চিনি কিনতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here