সৈয়দপুরে নবনির্মিত পৌরসভা কমিউনিটি সেন্টারের উদ্বোধন

0
293

মিজানুর রহমান মিলন সৈয়দপুর থেকে :
দৃষ্টিনন্দন ও অত্যাধুনিক ও যাবতীয় সুযোগ সুবিধায় ভরা নবনির্মিত সৈয়দপুর পৌরসভা কমিউনিটি সেন্টারের উদ্বোধন করা হয়েছে। আজ শুক্রবার বেলা ১১ টায় উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি বেলুন, ফেস্টুন ওড়ানোর পর ফিতা কেটে এবং নামফলক উন্মোচনের মাধ্যমে এর উদ্বোধন করেন। সৈয়দপুর পৌরসভা কমিউনিটি সেন্টারের দ্বিতীয়তলায় আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম এমপি ছাড়াও বিশেষ অতিথির বক্তব্য বলেন নীলফামারী -৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আহসান আদেলুর রহমান আদেল, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলাল উদ্দীন আহমেদ, নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, নীলফামারী পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান

এতে সভাপতিত্ব করেন ও অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য বলেন সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান। অনুষ্ঠানে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী আব্দুর রশিদ খান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. অলিউল্লাহ্, সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, পৌরসভার সকল কাউন্সিলর, সচিব মো. সিদ্দিকুর রহমান, নির্বাহী প্রকৌশলী শহিদুল ইসলাম, আমন্ত্রিত অতিথি, সুধীজন, সাংবাদিক, জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সৈয়দপুর পৌরসভার কাউন্সিলর মো. জোবায়দুর রহমান শাহীন।
এর আগে প্রধান অতিথি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি সৈয়দপুর পৌরসভা কমিউনিটি সেন্টারে এসে পৌঁছলে পুলিশের একটি সুসজ্জিত দল তাঁকে গার্ড অব অনার প্রদান করেন। পরে শহরের পুরাতন বাবুপাড়া ইন্টারন্যাশনাল স্কুলের ক্ষুদ্রে শিক্ষার্থীরা সেখানে একটি মনোমুগ্ধকর ডিসপ্লে প্রদর্শন করে।

পৌরসভা সংশ্লিষ্ট সূত্র জানায়, স্থানীয় সরকার মন্ত্রণালয় ও দাতা সংস্থা আইডিএ এর অর্থায়নে এ কমিউনিটি সেন্টারটি নির্মাণে আট কোটি ৭১ লাখ ১৮ হাজার ৩২৫ টাকা ব্যয় হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মিউনিসিপ্যাল গভর্ন্যান্স এন্ড সার্ভিসেস (এমজিএসপি) প্রকল্পের আওতায় এটি নির্মাণ করা হয়। পাঁচতলা বিশিষ্ট এ কমিউনিটি সেন্টারের নিচতলায় সম্মেলন কক্ষ, দ্বিতীয় ও তৃতীয় তলায় কমিউনিটি সেন্টার, চতুর্থ তলায় আট কক্ষের গেস্ট হাউজ এবং পঞ্চম তলায় রয়েছে গণগ্রন্থাগার। কমিউনিটি সেন্টারে লোকজনের উঠানামার জন্য আধুনিক লিফটসহ পুরো ভবনটি আধুনিক সুযোগ সুবিধায় সুসজ্জিত করা হয়েছে। দৃষ্টিনন্দন ও আধুনিক এ কমিউনিটি সেন্টার উদ্বোধনের মধ্যদিয়ে উত্তর জনপদের জনবহুল ও বাণিজ্য প্রধান সৈয়দপুর শহরের কমিউনিটি সেন্টারের অভাব অনেকাংশে দূর হলো। উদ্বোধনী অনুষ্ঠান শেষে জুম্মার নামাজের পর মন্ত্রী
মো. তাজুল ইসলাম এমপি ওয়াটার এইড বাংলাদেশ’র কারিগরি সহায়তা ও অর্থায়নে এসকেএস ফাউন্ডেশন ও সৈয়দপুর পৌরসভার যৌথ বাস্তবায়ন ও পরিচালনাধীন সৈয়দপুর পয়ঃবর্জ্য ট্রিটমেন্ট প্ল্যান্ট (এফএসটিপি) পরিদর্শন করেন। মন্ত্রী সৈয়দপুর পৌরসভার ১১ নম্বর ওয়ার্ডে নির্মাণাধীন পয়ঃ বর্জ্য ট্রিটমেন্ট প্ল্যান্ট এলাকায় পৌঁছুলে ওয়াটার এইড বাংলাদেশের কান্ট্রি ডাইরেক্টর হাসিন জাহান ও এসকেএস ফাউন্ডেশনের উপ-নির্বাহী প্রধান ড. ইমরুল কায়েস মনিরুজ্জামান তাকে স্বাগত জানান। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আলহাজ্ব আহসান আদেলুর রহমান আদেল, নীলফামারী জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. অলিউল্লাহ্, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. আব্দুর রশিদ খান, সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান, সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম হুসাইন প্রমুখ। মন্ত্রী পয়ঃবর্জ্য ট্রিটমেন্ট প্ল্যান্ট পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন এটি একটি যুগোপযোগী উদ্যোগ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here