প্রীতিলতা’ কী শেখালো পরীমনিকে, শুনুন তার মুখেই

0
25

খবর৭১ঃ ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা রাশিদ পলাশের প্রথম সিনেমা ‘পদ্মাপুরাণ’ মুক্তি পেয়েছে শনিবার। শুক্রবার সোশ্যাল মিডিয়ায় সিনেমাটির প্রচার চালান আলোচিত চিত্রনায়িকা পরীমনি। যিনি রাশিদ পলাশের পরবর্তী সিনেমা ‘প্রীতিলতা’য় নাম ভূমিকায় অভিনয় করেছেন।

শুক্রবার ‘পদ্মাপুরাণ’-এর প্রচারণায় পরীমনির সঙ্গে নির্মাতা রাশিদ পলাশ এবং চয়নিকা চৌধুরীও অংশ নেন। সেখানে আগামী ছবি ‘প্রীতিলতা’রও ছোট্ট প্রচার সেরে নেন পরীমনি। এও জানান, প্রীতিলতার চরিত্রের জন্য এক ঢাল চুল কেটে ফেলতে হবে শুনে প্রথমে রাশিদ পলাশকে ‘না’ বলে দিয়েছিলেন তিনি!

পরীমনির নতুন বাসায় তৈরি হয়েছে ওই প্রচার ভিডিও। সিংহাসনের মতো রাজকীয় সোফায় এই নায়িকার পাশে বসা রাশিদ পলাশ ও চয়নিকা। পলাশ জানান, শনিবার তার প্রথম ছবি ‘পদ্মাপুরাণ’ মুক্তি পেতে চলেছে প্রেক্ষাগৃহে। এটা তার জন্য একটা বিশেষ দিন।’

এর পরই রাশিদ পলাশকে তার ‘পদ্মাপুরাণ’-এর জন্য শুভকামনা জানান পরীমনি। সিনেমা দেখার জন্য তার কাছে টিকিটও চেয়ে বসেন। তার পরই পরীমনি আলোচনা নিয়ে যান ‘প্রীতিলতা’য়। এই ছবিতে তিনি নাম ভূমিকায় অভিনয় করেছেন।

নায়িকা বলেন, প্রীতিলতা আমাকে শিখিয়েছে অভিনয় আঁকড়ে বেঁচে থাকতে গেলে অনেক আত্মত্যাগ করতে হয়।’ তার কথায়, ছবির শুটিংয়ে পরিচালক চুল কেটে ফেলতে বলেছিলেন। শুনে মুহূর্তের জন্য তিনি বেঁকে বসেন। কিন্তু চরিত্র ও চিত্রনাট্য তাকে এতটাই টেনেছে যে, শেষমেশ আর মুখ ফিরিয়ে থাকতে পারেননি পরী। পরিচালকের নির্দেশ মেনে চুল কেটে কালার করেন।

নায়িকার দাবি, একঢাল চুল ঘিরে তার এই আবেগ বাঙালি মেয়ে মাত্রেই বুঝবে। অনুভব করতে পারবে, চুল কেটে ফেলার কষ্ট। বিশেষ করে পরীর মতো লম্বা চুল যাদের আছে। নায়িকা এও বলেন, ‘পুরো চুল কাটতে হয়নি। কিন্তু অনেকটাই ছোট করতে হয়েছিল। তাতেই এত কষ্ট! মনে হয়েছিল, অনেক বড় আত্মত্যাগ করে ফেললাম।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here