বর্ণাঢ্য আয়োজনে নিউজবাংলার বর্ষপূর্তি উদযাপন

0
380

খবর৭১ঃ  ‘খবরের সব দিক, সব দিকের খবর’ স্লোগান ধারণ করে অগ্রযাত্রার এক বছর পূর্ণ করল নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকম। বিগত বছরের মতো আগামীতেও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের পাশাপাশি অগণিত পাঠকমন জয়ের ধারাবাহিকতা ধরে হাঁটতে চায় বর্ষপূর্তিতে নতুন প্রেরণায় উদ্দীপ্ত সংবাদমাধ্যমটি।

রাজধানীর বীর উত্তম রফিকুল ইসলাম অ্যাভিনিউয়ের নিজস্ব কার্যালয়ে শুক্রবার সন্ধ্যায় সংবাদমাধ্যমটির প্রথম বর্ষপূর্তির কেক কাটেন সম্পাদকমণ্ডলীর সভাপতি চৌধুরী নাফিজ সরাফাত।

এ সময় তিনি বলেন, ‘দেখতে দেখতে এক বছর হয়ে গেল। আমরা আজ অনেক বড় পরিবার। আমি প্রাউড ফিল করছি, এত বড় একটি প্রফেশনাল টিম গড়ে উঠেছে। বিউটিফুল একটি টিম। সবাই যখন বলেন, এই পরিবার খুব ভালো করছে, নিউজবাংলা ডুয়িং ভেরি ওয়েল, তখন প্রাউড ফিল করি। আমরা যখন কিছু করি, তখন আমরা চেষ্টা করি সেটাকে নেক্সট লেভেলে নিয়ে যাওয়ার জন্য। ইনশাল্লাহ নিউজবাংলাও একসময় এক নম্বর হবে, এটা আমাদের গোল।’

নিউজবাংলা কখনও অপেশাদার কিছুর মধ্যে যাবে না, পক্ষপাতিত্ব করবে না বলেও জানান নাফিজ সরাফাত।

অনুষ্ঠানে সবাইকে শুভেচ্ছা জানান নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকম-এর সম্পাদক স্বদেশ রায়। এসময় উপস্থিত ছিলেন নিউজবাংলার নির্বাহী সম্পাদক হাসান ইমাম রুবেল, ব্যবস্থাপনা সম্পাদক শেখ জাহিদুর রহমান, বার্তা প্রধান সঞ্জয় দে, কনসালট্যান্ট নিউজ শিবব্রত বর্মন, প্রধান বার্তা সম্পাদক ওয়াসেক বিল্লাহ সৌধসহ প্রতিষ্ঠানের কর্মীরা।

শুভেচ্ছা জানাতে অনুষ্ঠানে যোগ দেন আমাদের নতুন সময় ও আমাদের অর্থনীতির সম্পাদক নাঈমুল ইসলাম খান, প্রতিদিনের সংবাদের সম্পাদক শেখ নজরুল ইসলাম, ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার, জাগো নিউজের ভারপ্রাপ্ত সম্পাদক কে এম জিয়াউল হক, রাইজিং বিডির ভারপ্রাপ্ত সম্পাদক এম এম কায়সার, এনটিভি অনলাইনের বার্তাপ্রধান খন্দকার ফখরুদ্দীন আহমেদ জুয়েলসহ গণমাধ্যম ব্যক্তিত্বরা।
প্রতিষ্ঠার এক বছরেই নিউজবাংলা যে পাঠকপ্রিয়তা পেয়েছে, তার উচ্ছ্বসিত প্রশংসা করেন অতিথিরা। এই প্রশংসা যেন প্রতিষ্ঠানটি ধরে রাখতে পারে, সেই প্রত্যাশাও রাখেন তারা।

বার্তাপ্রধান সঞ্জয় দে সবাইকে শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘আমরা গত এক বছর বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করেছি, পেশাদারত্ব বজায় রেখেছি। আগামীতেও এই ধারা অব্যাহত রাখতে চায় নিউজবাংলা।’

নিউজবাংলার পথচলায় শুভেচ্ছা জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার শফিকুল ইসলাম, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনসহ অনেকে।

বর্ষপূর্তি উপলক্ষে নিউজবাংলা কার্যালয়ে শুক্রবার সকাল থেকেই ছিল উৎসবের আমেজ। দিনভর অতিথিরা আসেন, নিউজবাংলার শুভকামনায় বক্তব্য রাখেন। তাদের মধ্যে ছিলেন কিংবদন্তি ফুটবলার কায়সার হামিদ, তারকা ফুটবলার জাহিদ হাসান এমিলি ও জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন এনায়েত উল্লাহ।

নিউজবাংলার বর্ষপূর্তি উদযাপনের একই আয়োজন ছিল দেশের সব জেলা ও বিভাগীয় শহরেও। আয়োজন করা হয় শোভাযাত্রা, সভা, সেমিনারের। এসব অনুষ্ঠানে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

সারা দেশে ৬৪টি জেলায় প্রতিনিধি ও ঢাকায় প্রায় ৮০ জন কর্মী নিয়ে যাত্রা শুরু করেছিল নিউজবাংলা। এই এক বছরে উল্লেখযোগ্য বেশ কিছু অনুসন্ধানী প্রতিবেদন তৈরি করে পাঠকের আস্থা অর্জন করে নিয়েছে এই নিউজপোর্টাল। সেই সঙ্গে সংবাদের বিশ্লেষণ, সংবাদভাষ্য দেয়ার মাধ্যমে এটি পাঠকের কৌতূহল পূরণ করে চলছে। খবরের পাশাপাশি ছবি, ভিডিও, লাইভ করে পাঠকের কাছাকাছি চলে এসেছে নিউজবাংলা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here