২১ অক্টোবর থেকে জাবির হল খুলে দেয়ার সুপারিশ

0
177

খবর৭১ঃ করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি হওয়ায় আগামী ২১ অক্টোবর থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের হল খুলে দেয়ার সুপারিশ করা হয়েছে। বুধবার মধ্যরাত পর্যন্ত চলা সভায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল এই সুপারিশ করেছে।

একাডেমিক কাউন্সিলের সভায় হল খোলা ও ক্লাস শুরু হওয়ার বিষয়েও আলোচনা করা হয়েছে। কাউন্সিল সদস্য ও শহীদ সালাম বরকত হলের প্রভোস্ট অধ্যাপক আলী আজম তালুকদার এই তথ্য নিশ্চিত করেছেন।

আগামী ২ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার কথা রয়েছে। তবে, হল খুললেও শিক্ষার্থীদের ১৪ দিন হলে থাকতে হবে, মানতে হবে স্বাস্থ্যবিধি। এ সময় শিক্ষার্থীরা হলে থেকেই অনলাইনে ক্লাস-পরীক্ষায় অংশ নেবেন।

সংশ্লিষ্ট শিক্ষকেরা জানান, হলে ওঠার আগে সব শিক্ষার্থীকে অন্তত এক ডোজ টিকা নেওয়া বাধ্যতামূলক। বাকি এক ডোজ টিকা বিশ্ববিদ্যালয়ে বুথ স্থাপন করে দেওয়ার সুপারিশ করা হয়েছে।

ওই শিক্ষকেরা আরও জানান, যেহেতু ১৮ মাস আবাসিক হলগুলো বন্ধ ছিল, তাই স্বাভাবিকভাবেই হলের ভাড়া মওকুফ করার কথা। কিন্তু শিক্ষার্থীদের অনেকেই সে ভাড়া পরিশোধ করেছেন। তাই ২১ সেপ্টেম্বর থেকে পরবর্তী ১৮ মাসের ভাড়া মওকুফ করার জন্য অ্যাকাডেমিক কাউন্সিল সুপারিশ করেছে। প্রথম বর্ষের শিক্ষার্থীদের আপাতত হলে ওঠানো হবে না বলেও সিদ্ধান্ত নেয়া হয় এই বৈঠকে।

সরকারি নির্দেশে স্বশরীরে ক্লাস ও পরীক্ষা শুরুর প্রস্তুতি হিসেবে এরইমধ্যে বিশ্ববিদ্যালয়ের হলগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন করার পাশাপাশি সংস্কার ও রং করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here