আন্তর্জাতিক তথ্য অধিকার দিবসে বাগেরহাটে র‌্যালী ও আলোচনা সভা

0
33

বাগেরহাট প্রতিনিধি:  “তথ্য আমার অধিকার-জানা আছে কি সবার, তথ্য আমার অধিকার-জানতে হবে সবার” এই প্রতিপাদ্য নিয়ে বাগেরহাটে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বেলা ১১টায় বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র্যাযলী বের হয়। জেলা প্রশাসনের আয়োজনে র‌্যালীটি জেলা প্রশাসকের কার্যালয়ের প্রধান ফটক ঘুরে আবারও জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসন মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালী ও আলোচনা সভায় বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, স্থানীয় সরকার বিভাগ, বাগেরহাটের উপ-পরিচালক দেব প্রসাদ পাল, অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম, গন যোগাযোগ অধিদপ্তর, বাগেরহাটের উপ-পরিচালক মোঃ মেহেদী হাসান, বাধন মানব উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মঞ্জুরুল আহসান মিলন, সাংবাদিক বাবুল সরদারসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহন করেছেন।
এদিকে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে এ্যাকশন এইডের সহযোগিতায় বাধন মানব উন্নয়ন সংস্থা তথ্য অধিকার আইন বিষয়ে সাধারণ মানুষকে সচেতন করার জন্য একটি প্রদর্শনীর আয়োজন করেছে। বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমানসহ অতিথিরা জেলা প্রশাসনের কার্যালয় গেটের প্রদর্শনীটি ঘুরে দেখেন। এই স্টল থেকে সাধারণ মানুষকে তথ্য অধিকার আইন বিষয়ে হাতে কলমে সেখানো হয়। বিভিন্ন মানুষের চাহিদা মোতাবেক তথ্য পাওয়ার জন্য “ক” ফরম পূরণও করে দিয়েছেন বাধনের স্বেচ্ছাসেবকরা।
অন্যদিকে দিবসটি উপলক্ষে সু-শাসনের জন্য নাগরিক (সুজন), বাগেরহাট জেলা শাখার পক্ষ থেকে এদিন দুপুরে বাগেরহাট প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গন যোগাযোগ অধিদপ্তর, বাগেরহাটের উপ-পরিচালক মোঃ মেহেদী হাসান, সুজন, বাগেরহাটে সহ-সভাপতি শেখ আসাদ, সহ-সম্পাদক এসকে হাসিব, সাংবাদিক ইসরাত জাহানসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here