বাগেরহাটে এক শিক্ষকের করোনা পজেটিভ: শিক্ষক-শিক্ষার্থীদের নমুনা পরীক্ষার নির্দেশ

0
254

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাটের মোংলা উপজেলার মোংলা উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষক পুলিন কুমার মন্ডলের করোনা শনাক্ত হয়েছে। বুধবার (২২ সেপ্টেম্বর) দুপুরে এই শিক্ষকের করোনা পজেটিভ রিপোর্ট জানা যায়। সংক্রমন এড়াতে সকল শিক্ষক-শিক্ষার্থীর করোনা পরীক্ষার নির্দেশ দিয়েছেন মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার।
মোংলা উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক নরেন চন্দ্র হালদার বলেন, শিক্ষক পুলিন কুমার মন্ডল সোমবার অণুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহকারি প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন। যথা নিয়মে মঙ্গলবার সকালে তিনি বিদ্যালয়ে পাঠদানের জন্য আসেন। বিদ্যালয়ে প্রবেশকালে তার শরীরের তাপমাত্রা স্বাভাবিক ছিল। কিন্তু পরবর্তীতে শিক্ষক কক্ষে বসে তিনি জ্বর-জ্বর অনুভব্ করেন এবং কাশি দিতে থাকেন। এক পর্যায়ে ফোন করে জানতে পারেন তার স্ত্রীর করোনা শনাক্ত হয়েছেন। বিষয়টি জানতে পেরে তাৎক্ষনিকভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে নমুনা দেওয়ার জন্য অনুরোধ করা হয়। বুধবার তার পজেটিভ রিপোর্ট আসে। তাকে বিদ্যালয়ে না এসে বাড়িতে থেকে চিকিৎসা গ্রহণের জন্য বলা হয়েছে।
মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, বিদ্যালয়ের সকল শিক্ষক ও শিক্ষার্থীদের নমুনা পরীক্ষার জন্য বলা হয়েছে। রিপোর্ট আসলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা হবে।
বাগেরহাট জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ কামরুজ্জামান বলেন, যেহেতু শিক্ষক ও তার স্ত্রীর করোনা শনাক্ত হয়েছে। সেকারণে বিদ্যালয়ের সকলকে নমুনা পরীক্ষার জন্য বলা হয়েছে। ওই শিক্ষককে আপতত স্কুলে না আসার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। শিক্ষক-শিক্ষার্থীদের নমুনা পরীক্ষার রিপোর্টের ভিত্তিতে বিদ্যালয় বন্ধের সিদ্ধান্ত নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here