বন্দরে পড়ে থাকা গাড়ি দ্রুত নিলামের সুপারিশ

0
33

খবর৭১ঃ চট্টগ্রাম ও মোংলা সমুদ্রবন্দরে পড়ে থাকা গাড়িগুলো দ্রুত নিলামের ব্যবস্থা নিতে সুপারিশ করেছে সংসদীয় কমিটি। নিলামযোগ্য এসব গাড়িগুলো নিলামের বিষয়ে নৌপরিবহণ মন্ত্রণালয়কে সমন্বয় করতে বলা হয়েছে।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত নৌপরিবহণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

বৈঠকে উপস্থিত এক সংসদ সদস্য বলেন, দিনের পর দিন বন্দরে গাড়ি পড়ে থাকে। যেগুলোতে আগাছাও জন্মায়। এ ছাড়া বন্দরের জায়গাও দখল হয়ে থাকে। এর দ্রুত সমাধান করার জন্য মন্ত্রণালয়কে বলা হয়েছে।

জবাবে নৌপরিবহণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, বিষয়টি তাদের কাজ নয়, এটা কাস্টমসের; যা অর্থ মন্ত্রণালয়ের অধীনে। বিষয়টি সমাধানের জন্য নৌপরিবহণ মন্ত্রণালয়ের সচিবকে অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে আলাপ করতে বলা হয়েছে। সংসদীয় কমিটির আগামী বৈঠকে এ বিষয়ে অগ্রগতি জানাতে বলা হয়েছে।

সংসদ সচিবালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বন্দরের অভ্যন্তরে পড়ে থাকা নিলামযোগ্য গাড়িগুলো নিলামের যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি সুপারিশ করে। বৈঠকে ‘মোংলা বন্দর কর্তৃপক্ষ বিল-২০২১’ সম্পর্কে আলোচনা করা হয় এবং বিলটি আরও পরীক্ষা-নিরীক্ষা ও যাচাই-বাছাই করার জন্য পুনরায় মন্ত্রণালয়ে পাঠানোর সিদ্ধান্ত হয়।

কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলামের সভাপতিত্বে কমিটির সদস্য নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, রনজিত কুমার রায়, মাহফুজুর রহমান, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, আছলাম হোসেন সওদাগর এবং এসএম শাহজাদা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here