মিরসরাইয়ে ইসলাম ধর্ম গ্রহণ করলেন বাপ্পি চন্দ্র

0
32

রেদোয়ান হোসেন জনি, (চট্টগ্রাম) মিরসরাই প্রতিনিধিঃ

মিরসরাইয়ে এক যুবক সনাতন ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছে। তার নাম আবদুল্লাহ আল মামুন (৩২)। যার পূর্বের নাম ছিলো বাপ্পি চন্দ্র নাথ।
সদ্য ইসলাম গ্রহণকারী নব মুসলিম আবদুল্লাহ আল মামুন উপজেলার ৪ নং ধুম ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের মোবারকঘোনা এলাকার যতীন্দ্রর বাড়ির সুনিল চন্দ্র দাস এবং রেখা রাণী দাসের পুত্র।

১৫ সেপ্টেম্বর রাত আটটার দিকে পবিত্র কালেমা পাঠ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। তাকে কালেমা পাঠ করান উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নে অবস্থিত ছুটি খাঁ জামে মসজিদের খতিব মাওলানা নুরুল আলম তৌহিদী। ১৬ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকাল সাড়ে দশটার দিকে চট্টগ্রাম জেলা জর্জ কোর্টের চিপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আইরিন পারভীন এর মজলিসে উপস্থিত হয়ে কোর্ট হলফনামায় স্বাক্ষর করে পূর্বের নাম বাপ্পি চন্দ্র নাথ এর পরিবর্তে পছন্দের নাম আবদুল্লাহ আল মামুন আত্মপ্রকাশ করেন। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) জুমার নামাজের সময় সকলের সাথে নব মুসলিম আবদুল্লাহ আল মামুনকে পরিচয় করিয়ে দেন ছুটি খাঁ জামে মসজিদের খতিব মাওলানা নুরুল আলম তৌহিদী।
এ বিষয়ে জানতে চাইলে, নব মুসলিম আবদুল্লাহ আল মামুন বলেন, কারো কোনো রকম প্ররোচনা ছাড়াই ইসলাম ধর্মের রীতি-নীতির প্রতি আকৃষ্ট হয়ে খুব ভালো ভাবে জেনে বুঝে কোর্ট হলফনামার মাধ্যমে স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করি এবং নিজের নাম অন্তর্ভুক্ত করি। সত্য ও শান্তির ধর্ম ইসলামের সকল হুকুম আহকাম সঠিকভাবে মেনে চলে ভবিষ্যতের দিনগুলো ভালোভাবে যেন কাটাতে পারেন সেজন্য তিনি সকলের কাছে দোয়া কামনা করেন।

এ বিষয়ে ছুটি খাঁ জামে মসজিদের খতিব মাওলানা নুরুল আলম তৌহিদী বলেন, মুসলমান হওয়ার জন্য এক যুবক আমার কাছে আসলে আমি তাকে ইসলাম সম্পর্কে ভালো করে জেনে, বুঝে সিদ্ধান্ত নেওয়ার পরামর্শ দিই। তখন ঐ যুবক তার সঠিক সিদ্ধান্তের কথা জানালে তাকে পবিত্র কালেমা পাঠ করানো হয় শুক্রবার জুমার নামাজের পর নব মুসলিম আবদুল্লাহ আল মামুনকে সকলের সাথে পরিচয় করিয়ে দিই এবং তার জন্য আল্লাহর কাছে দোয়া ও মুনাজাত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here