বাগেরহাটে ৬৫ টি ইউপিতে নির্বাচন আজ, সব কেন্দ্রই ঝঁকিপূর্ন

0
178

বাগেরহাট প্রতিনিধি: আজ সোমবার বাগেরহাটের ৬৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে ৬৫ টি ইউনিয়নের ১০০ জন প্রার্থীর মধ্যে বিনা প্রতিদ্বন্দীতায় ৩৮ জন প্রার্থী নির্বাচিত হয়েছেন। নির্বাচনে বিএনপিসহ অন্যান্য দলগুলো এই নির্বাচনে অংশ না নিলেও আওয়ামী লীগের প্রার্থীদের বিপক্ষে দলটি বিদ্রোহীরা স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করায় সহিংসতার আশংকায় জেলার ৯টি উপজেলার ৬৫টি ইউনিয়নের ৫৯৯টি কেন্দ্রের সবকটিকেই ‘ঝুঁকিপূর্ণ’ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। বাগেরহাট জেলায় ইউপি নির্বাচর শান্তিপূর্ন করতে নেয়া হয়েছে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা। এ ছাড়া নির্বাচনে সদস্য প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দীতা করছেন ২ হাজার ২শ ৫৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে প্রতিদ্বন্দীতা করছেন ৭৬৮ জন। নির্বাচনে ৫৯৯টি কেন্দ্রে বুথ সংখ্যা দুই হাজার ৮শ ১৯টি। এছাড়া জেলার কচুয়া উপজেলার রাড়িপাড়া ইউনিয়নে বিনা প্রতিদ্বন্ধিতা চেয়ারম্যান ও ইউপি সদস্য নির্বাচিত হওয়ায় ওই ইউনিয়নে ভোট হচ্ছে না।
রবিবার দুপুর থেকেই জেলা ৯টি উপজেলা সদর থেকে কেন্দ্রে-কেন্দ্রে পৌঁছে দেয়া হয়েছে নির্বাচনী সরঞ্জাম। ইউনিয়ন পরিষদ নির্বাচন শান্তিপূর্ণ ভাবে সম্পন্য করতে প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসারসহ আইনশৃংখলা বাহিনীর ২২ জন সদস্যের পাশাপাশি প্রতিটি উপজেলায় ৩ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৩টি টহল টিম, ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ২৫ জন বিচারিক ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।
জেলা নির্বাচন কর্মকর্তা ফারাজি বেনজির আহমেদ বলেন, বাগেরহাট জেলায় ৬৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আছেন ১০০ জন, সদস্য প্রার্থী আছেন দুই হাজার ২শ ৫৫ জন, সংরক্ষিত সদস্য পদে প্রার্থী রয়েছেন ৭৬৮ জন। নির্বাচনে ৫৯৯টি কেন্দ্রে বুথ সংখ্যা দুই হাজার ৮শ ১৯টি। নির্বাচনে ৫৯৯টি কেন্দ্রে বুথ সংখ্যা দুই হাজার ৮১৯টি। জেলার সব কেন্দ্রেকেই ঝুঁকিপূর্ন ঘোষণা করে নির্বাচন শান্তিপূর্ন করতে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here