করোনায় দেশে মারা গেছেন আরও ৫২ জন

0
40

খবর ৭১: মহামারি করোনাভাইরাসে মঙ্গলবার (৭ সেপ্টেম্বর ) সকাল ৮টা থেকে বুধবার (৮ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারা দেশে মারা গেছেন আরও ৫২ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৭৩৬ জনে। নতুন মারা যাওয়াদের মধ্যে নারীর সংখ্যা পরুষের তুলনায় দেড়গুণেরও বেশি। এই ২৪ ঘণ্টায় ৩২ জন নারী করোনায় মারা গেছেন। অন্যদিকে পুরুষ মারা গেছেন ২০ জন।
বুধবার (৮ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে মহামারি করোনার প্রকোপ শুরুর পর থেকে এ পর্যন্ত মোট ৯ হাজার ৪৭৭ জন নারী মারা গেছেন। অন্যদিকে পুরুষ মারা গেছেন ১৭ হাজার ২৫৯ জন।

সর্বশেষ ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৬ জন মারা গেছেন ৬১ থেকে ৭০ বছর বয়সীরা। এদিকে গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে সর্বোচ্চ ২০ জন মারা যান। এই বিভাগে এ পর্যন্ত মারা গেছেন ১১ হাজার ৬৩৮ জন। এরপরে রয়েছে চট্টগ্রাম বিভাগ। এই বিভাগে এ পর্যন্ত মারা গেছেন ৫ হাজার ৩৯১ জন। ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৫ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ বিভাগে করোনায় কোনো রোগী মারা যায়নি। ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে ৩৯ জন এবং বেসরকারি হাসপাতালে ১০ জন মারা গেছেন। এছাড়া বাসায় মারা গেছেন তিনজন।

এদিকে দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ২ হাজার ৪৯৭ জনের দেহে। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ২২ হাজার ৩০২ জনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৪০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৪ লাখ ৬৪ হাজার ৫৯৪ জন। ২৪ ঘণ্টায় ২৭ হাজার ৫২৮টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৯ দশমিক ০৭ শতাংশ।

এর আগে মঙ্গলবার (০৭ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারা দেশে মারা গেছেন আরও ৫৬ জন। এছাড়া করোনা শনাক্ত হয়েছে আরও ২ হাজার ৬৩৯ জনের দেহে।

এদিকে, ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বুধবার (৮ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে গত কয়েকদিনের তুলনায় করোনায় সংক্রমণ ও মৃতের সংখ্যা বেড়েছে। এ সময় মারা গেছেন আরও ৮ হাজার ৩৫৬ জন এবং আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১৩ হাজার ৯১৯ জন।

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু ৪৫ লাখ ৯৮ হাজার ৩৫৭ জন এবং আক্রান্ত হয়েছেন ২২ কোটি ২৭ লাখ ১২ হাজার ৬৮২ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ কোটি ৯২ লাখ ২৮ হাজার ২১৬ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here