১২ সেপ্টেম্বর থেকেই খুলছে স্কুল-কলেজ

0
33

খবর ৭১: আগামী ১২ সেপ্টেম্বর থেকে খুলছে স্কুল-কলেজ খুলবে। রবিবার (৫ সেপ্টেম্বর) সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। তিনি নিজেই এই তথ্য নিশ্চিত করেছেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ১২ সেপ্টেম্বর স্কুল-কলেজ খুলবে। শুরুতে এ বছর ও আগামী বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থী এবং ৫ শ্রেণির শিক্ষার্থীরা সপ্তাহের ৬ দিন আসবে। ১ম, ২য়, ৩য়, চতুর্থ, ৬ষ্ঠ, সপ্তম, অষ্টম ও নবম শ্রেণির শিক্ষার্থীরা সপ্তাহে ১ দিন আসবে। সব শিক্ষক-শিক্ষার্থীদের মাস্ক পড়তে হবে ও সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত নিবে একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট।

তিনি আরো বলেন, জেএসসি, জেডিসি ও বার্ষিক পরীক্ষার প্রস্তুতি নেওয়া থাকবে। পরিস্থিতি অনুকূলে থাকলে পরীক্ষা নেওয়া হবে। আর ১২ বছরের ঊর্ধ্বে সকলকে টিকা দেওয়া হবে।

এর আগে সরকারের পক্ষ থেকে জানানো হয়, আগামী ১২ সেপ্টেম্বর স্কুল-কলেজ খুলে দেওয়া হবে। দেশের প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, মাদরাসা, কারিগরিসহ সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠানই খুলবে। তবে এজন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পালন করতে হবে বিশেষ কিছু শর্ত।

সচিবালয়ে শিক্ষামন্ত্রী দীপু মনির সভাপতিত্বে কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলসহ মন্ত্রণালয়ের সচিব ও বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা বৈঠকে উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here