বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ৪৫ লাখ ছাড়াল

0
24

খবর৭১ঃ মহামারি করোনাভাইরাসের থাবায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৪৫ লাখ ছাড়িয়েছে। মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৫ লাখ ছয় হাজার। আর মোট আক্রান্ত ২১ কোটি ৬৭ লাখের ওপর।

গত ২৪ ঘণ্টায় আরও সাড়ে আট হাজারের বেশি প্রাণ কেড়ে নিয়েছে করোনা। নতুন সংক্রমিত শনাক্ত হয়েছে পাঁচ লাখ ৪১ হাজারের বেশি।

রবিবার সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আট হাজার ৬৬৫ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪৫ লাখ ছয় হাজার ৮০০ জনে।

ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন পাঁচ লাখ ৪১ হাজার ৭৮৭ জন। এতে মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ কোটি ৬৭ লাখ ১০ হাজার ৫৪২ জনে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনার সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭২ হাজার ৭৮৫ জন এবং মারা গেছেন ৬৪৮ জন। এখন পর্যন্ত দেশটিতে তিন কোটি ৯৬ লাখ ১৭ হাজার ৪১৭ জন করোনায় আক্রান্ত এবং ছয় লাখ ৫৪ হাজার ৩৮১ জন মারা গেছেন।

অন্যদিকে বিশ্বে দৈনিক প্রাণহানির শীর্ষে উঠে এসেছে মেক্সিকো। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৮৬৩ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১৯ হাজার ৫৫৬ জন। এছাড়া মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৩ লাখ ১১ হাজার ৩১৭ জন এবং মৃত্যু হয়েছে দুই লাখ ৫৭ হাজার ১৫০ জনের। এদিন ইন্দোনেশিয়ায় মারা গেছে ৫৯১ জন। সাড়ে চার শতাধিক প্রাণহানি হয়েছে প্রতিবেশী দেশ ভারতে।

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২২১টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। ২০২০ সালের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here