ইউএনও-ওসির বিরুদ্ধে মামলা গ্রহণ, পিবিআইকে তদন্তের নির্দেশ

0
154

খবর৭১ঃ বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান ও কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার বিরুদ্ধে মামলার আ‌বেদ‌ন গ্রহণ করে পুলিশ ব‌্যু‌রো অব ইন‌ভে‌স্টি‌গেটশন-পিবিআইকে তদন্তের নি‌র্দেশ দিয়েছেন আদালত। আগামী ২৩ সেপ্টেম্বরের ম‌ধ্যে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দিতে হবে।

রবিবার বিকালে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদাল‌তের বিচারক মাসুম বিল্লাহ এ আদেশ দেন।

বিষয়টি নি‌শ্চিত ক‌রে‌ছেন আদাল‌তের না‌জির কামরুল হাসান।

এর আ‌গে রবিবার বেলা ১১টার দিকে একই আদালতে ইউএনও মু‌নিবুর রহমান, কোতয়ালী ম‌ডেল থানার ও‌সি নুরুল ইসলাম, এসআই শাহজালাল ম‌ল্লি‌ক ও ইউএনও এর বাসভব‌নে দা‌য়িত্বরত আনসার সদস্যসহ অজ্ঞাত ৪০/৫০ জ‌নের বিরু‌দ্ধে মামলার আ‌বেদন ক‌রেন ব‌রিশাল সি‌টির প্যানেল মেয়র র‌ফিকুল ইসলাম খোকন এবং ইউএনও মুনিবুর রহমান ও আনসার সদস্য সহ ৪০/৫০ জ‌নের বিরু‌দ্ধে আরও এক‌টি মামলার আ‌বেদন ক‌রেন সি‌টি কর‌পো‌রেশ‌নের রাজস্ব কর্মকর্তা বাবুল হালদার। দু‌টি মামলাই আম‌লে নিয়ে পি‌বিআই‌কে তদন্তের নি‌র্দেশ দি‌য়ে‌ছেন আদা‌লত।

গত বুধবার দিবাগত রাতে বরিশাল সদর উপজেলা পরিষদ চত্বরে ব্যানার অপসারণকে কেন্দ্র করে ক্ষমতাসীন আওয়ামী লীগ, আনসার ও পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় দুটি মামলায় আওয়ামী লীগের ২২ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ তাদের মধ্যে ১৮ জনের জামিন আবেদন নাকচ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here