হেলেনার বিরুদ্ধে এবার চাঁদাবাজির মামলা

0
226

খবর৭১ঃ
আওয়ামী লীগের উপকমিটি থেকে বহিষ্কৃত নারীনেত্রী হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে এবার চাঁদাবাজির মামলা করেছেন আব্দুর রহমান তুহিন নামে এক সাংবাদিক।

সোমবার রাতে রাজধানীর পল্লবী থানায় মামলাটি করেন ওই সাংবাদিক। এ নিয়ে হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে মোট চারটি মামলা হলো। পল্লবী থানা মামলার বিষয়টি নিশ্চিত করেছে।

মামলার অভিযোগপত্রে তুহিন অভিযোগ করেছেন, জয়যাত্রা টেলিভিশনের ভোলা প্রতিনিধি দেওয়ার নামে হেলানা ও তার সহযোগীরা মোটা অংকের টাকা নিয়েছিলেন। এই অভিযোগেই তিনি চাঁদাবাজির মামলা করেছেন। অভিযোগপত্রে টেলিভিশনটির চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীর, জেনারেল ম্যানেজার হাজেরা, প্রধান বার্তা সম্পাদক কামরুজ্জামান আরিফ, কো-অডিনেটর সানাউল্লাহ নুরী, স্টাফ রিপোর্টার মাহফুজ শাহরিয়ারসহ অজ্ঞাত ১০/১২ জনকে অভিযুক্ত করা হয়েছে।

এর আগে তুহিন বলেন, বিভিন্ন সময় জয়যাত্রা টেলিভিশনের চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীর ও তার সহযোগীরা আমার কাছ থেকে প্রায় দেড় লাখ টাকা নিয়েছেন। কিন্তু প্রতিনিধি হিসেবে ক্যামেরাসহ যেসব সুবিধা দেওয়ার কথা ছিল সেগুলো দেওয়া হয়নি। উল্টো আমাকে প্রতি মাসে তিন হাজার টাকা করে তাদেরকে দিতে হয়েছে। টাকা ফেরত চেয়ে বিভিন্ন সময় তাদেরকে ফোন করলেও তারা হুমকি ধামকি দিয়েছে। এসব অভিযোগেই রাজধানীর পল্লবী থানায় চাঁদাবাজির মামলা করেছি।

সম্প্রতি ফেসবুকে ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসায় তাকে উপকমিটির পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। এরপর বৃহস্পতিবার রাত সাড়ে আটটা থেকে গুলশানে হেলেনা জাহাঙ্গীরের বাড়িতে অভিযান চালায় র্যা ব। চার ঘণ্টার অভিযান শেষে হেলেনা জাহাঙ্গীরকে আটক করা হয়। এসময় তার বাসা থেকে বিদেশি মদ, ক্যাসিনো সরঞ্জাম, চাকু, ওয়াকিটকি, হরিণের চামড়াসহ বিভিন্ন অবৈধ সরঞ্জাম উদ্ধার করা হয়।

এরপর রাত দেড়টা থেকে চারটা পর্যন্ত রাজধানীর মিরপুর-১১ নম্বরের এ ব্লকের তিন নম্বর রোডে হেলেনা জাহাঙ্গীরের জয়যাত্রা টেলিভিশনের কার্যালয়ে অভিযানে যায় র‌্যাব। অভিযানে বিভিন্ন অবৈধ সরঞ্জাম জব্দ করা হয়। এই ঘটনায় র‌্যাব বাদী হয়ে হেলেনার বিরুদ্ধে রাজধানীর পল্লবী থানায় একটি ও গুলশান থানায় দুটিসহ মোট তিনটি মামলা করে। একটি মামলায় হেলেনা জাহাঙ্গীরকে তিন দিনের রিমান্ডে পেয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here