বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের নেতৃত্বে মারজুকা ও আনারুল

0
53

জবি প্রতিনিধি: তরুণ লেখকদের সংগঠন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের ২০২১-২২ বর্ষের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মারজুকা রায়নাকে কেন্দ্রীয় সভাপতি এবং একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আনারুল ইসলামকে সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করা হয়েছে।

শনিবার (২৪ জুলাই) সংগঠনটির উপদেষ্টা মন্ডলী কর্তৃক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের কেন্দ্রীয় উপদেষ্টা পর্যদের সিদ্ধান্তক্রমে সাংগঠনিক প্রজ্ঞা, শৃঙ্খলাবিধানের জন্য, মেধা, দৃঢ়তা উদ্ভাবনী ও সৃজনশীল চিন্তা শক্তি বিবেচনা করে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের ২০২১-২২ বর্ষের কেন্দ্রীয় সভাপতি হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মারজুক রায়না এবং সাধারণ সম্পাদক হিসেবে ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আনারুল ইসলামকে দায়িত্ব প্রদান করা হলাে।

সংবাদ বিবৃতিতে আগামী ৭ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের কথা বলা হয় এবং সদ্য বিদায়ী কমিটির সকল সদস্যকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

সভাপতি নির্বাচিত হওয়া মারজুকা রায়না বলেন, বাংলাদেশ তরুণ লেখক ফোরামের নেতৃত্ব পাওয়া সত্যিই আনন্দের, একই সাথে দায়িত্বেরও। তরুণ লেখকদের এই প্ল্যাটফর্মের সাফল্য অব্যহত রাখতে আমরা সর্বোচ্চ চেষ্টা করব। সকলের আন্তরিক সহযোগিতা কাম্য।

নব-নির্বাচিত সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বলেন, রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক ও আন্তর্জাতিক নানান সংকটে তরুণদের ভাবনা, পরামর্শ ও দাবি আদায়ে কলম-ই সবচেয়ে বড় হাতিয়ার। এই লক্ষ্য ও উদ্দেশ্যকে ধারণ করে এগিয়ে চলা বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের একজন ক্ষুদ্র সদস্য হতে পেরে আমি গর্বিত। সাংগঠনিক দায়িত্ব প্রাপ্ত হওয়ায় নিজের দায়িত্বশীল হওয়া ও জবাবদিহিতার বিষয়ে আমি বদ্ধপরিকর। সংগঠনটির পূর্বের সফলতা বজায় রেখে সামনে এগিয়ে যেতে সংগঠনের সাথে সম্পৃক্ত সকলের আন্তরিক সহযোগিতা কামনা করছি এবং আমাকে সাধারণ সম্পাদক হিসেবে উপযুক্ত বিবেচনা করায় শ্রদ্ধেয় উপদেষ্টামন্ডলী ও সাবেক সভাপতি-সাধারণ সম্পাদক মহোদয়ের কাছে অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি।

মারজুকা রায়না পূর্বে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। আনারুল ইসলাম পূর্বে কেন্দ্রীয় সম্পাদকীয় পর্ষদ ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। আগামী ১ আগস্ট তারা দায়িত্ব গ্রহণ করবেন।

উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই যাত্রা শুরু করে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম। এছাড়াও সংগঠনটি তরুণ লেখকদের পরামর্শ প্রদান, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here