আক্রান্তের সংখ্যা ১৯ কোটি ছুঁই ছুঁই

0
345

খবর৭১ঃ বিশ্বজুড়েই ছড়িয়ে পড়েছে মহামারি করোনাভাইরাস। এ ভাইরাসে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪০ লাখ ৮২ হাজারের বেশি মানুষের। আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৯৭ লাখের বেশি মানুষ। এর মাঝে ইতিবাচক খবর হচ্ছে ইতোমধ্যে ১৭ কোটি ৩১ লাখের মতো মানুষ করোনা থেকে সুস্থ হয়েছেন।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে প্রাণহানি ও অসুস্থদের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে মারা গেছেন ৪০ লাখ ৮২ হাজার ৬০৯ জন। এ ভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বের ১৮ কোটি ৯৭ লাখ ৪৫৯ জন মানুষ।

তবে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন অনেক মানুষ। এ পর্যন্ত করোনায় আক্রান্তের মধ্যে ১৭ কোটি ৩১ লাখ ২৮ হাজার ৮১৭ জন সুস্থ হয়ে উঠেছেন।

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২২১টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। পরে ১১ মার্চ, ২০২০ সালে করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এদিকে ওয়ার্ল্ডোমিটারের তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ২৯ নম্বরে। গত কয়েক সপ্তাহ ধরে উদ্বেগজনক হারে সংক্রমণ ও মৃত্যু বেড়েছে দেশে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here