ভারতে একদিনে শনাক্ত ৪১ হাজার ৫০৬

0
28

খবর৭১ঃ ভারতে গত ২৪ ঘণ্টায় ৪১ হাজার ৫০৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় মৃত্যু হয়েছে ৮৯৫ জনের।

রোববার (১১ জুলাই) ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় প্রকাশিত বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে। বিগত কয়েকদিনের তুলনায় মৃত্যু ও শনাক্ত কমেছে বলে জানানো হয়েছে এতে।

এখন পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৮ লাখ ৩৭ হাজার ২২২ জন। এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৮ হাজার ৪০ জনের।

দেশটিতে মোট সংক্রমণের হার কমে হয়েছে ৭ দশমিক ১৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার কিছুটা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার ২ দশমিক ২৫ শতাংশ।

এর আগে গত মঙ্গলবার ভারতে করোনাভাইরাসের দৈনিক সংক্রমণ অনেকটাই কমেছিল। সেদিন আক্রান্ত হয়েছিলেন ৩৪ হাজার ৭০৪ জন। গত ১১১ দিনের সংক্রমণের হিসেবে সেটি ছিল সর্বনিম্ন। তবে বুধবার দৈনিক সংক্রমণ ফের এক লাফে বেড়ে ৪৩ হাজারের গণ্ডি ছাড়ায়। বৃহস্পতিবারও সামান্য বাড়ে সংক্রমণ। তারপর থেকে লাগাতার তিন দিন ধরে নিম্নমুখী দৈনিক সংক্রমণ।

গত মার্চের মাঝামাঝি ভারতে একদিনে শনাক্ত রোগীর সংখ্যা ছিল ২০ হাজারের কাছাকাছি। তারপর দেশটিতে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ে।

গত ৭ মে ভারতে একদিনে সর্বোচ্চ চার লাখ ১৪ হাজারের বেশি রোগী শনাক্তের তথ্য জানানো হয়। ভারত থেকে ছড়িয়ে পড়া করোনার অতিসংক্রামক ডেল্টা ধরন-এর পেছনে ভূমিকা রেখেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here