করোনায় ইবি শিক্ষার্থীর মৃত্যু

0
28

ইবি প্রতিনিধি: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শিব্বির আহমেদ নামে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থী মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। শুক্রবার (৯ জুুুলাই) রাত ৯টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

এদিকে, তার মৃত্যুতে সহপাঠী, শিক্ষক ও বিশ্ববিদ্যালয় পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। তিনি আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের মার্স্টার্সের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন।

সহপাঠী ও বিভাগ সূত্রে জানা যায়, শিব্বির আহমেদের বাড়ি সিরাজগঞ্জের বেলকুচিতে। বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার পাশাপাশি তিনি কুষ্টিয়া শহরের লাহিনী পাড়ার এক মসজিদে ইমামতি করতেন। ১৫ দিন আগে তার শরীরে জ্বর, সর্দিসহ একাধিক উপসর্গ দেখা দেয়। অবস্থার পরিবর্তন না হলে তার ছোট ভাই কুষ্টিয়াতে এসে গ্রামের বাড়ি সিরাজগঞ্জের বেলকুচিতে নিয়ে যান। পরে সিরাজগঞ্জের উল্লাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে করোনা পরীক্ষা করালে রিপোর্ট পজিটিভ আসে। অবস্থার অবনতি হলে গত শুক্রবার (২ জুলাই) তাকে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার পরিবারে মা, এক ভাই ও তিন বোন রয়েছে।

শিব্বিরের মৃত্যুতে শোক প্রকাশ করে আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. ইয়াকুব আলী বলেন, শিব্বির খুবই মেধাবী একজন ছাত্র ছিল। তার মাস্টার্সের এক সেমিস্টার পরীক্ষা হয়েছে এবং আরও এক সেমিস্টার বাকি ছিল। করোনায় তার এই অকাল মৃত্যু খুবই দুঃখজনক। মেধাবী এ শিক্ষার্থীর অকাল মৃত্যুতে আমরা শোকাহত।

শিব্বিরের সহপাঠী কামরুল হাসান বলেন, বিশ্ববিদ্যালয় জীবনে তার মতো এতো ভালো মানুষ আমার চোখে পড়েনি। তিনি ছিলেন মিষ্টভাষী ও সদালাপী। কিছুদিন আাগে তার বাবা মারা যান।আজ সে নিজেও তার বাবার পথের যাত্রী হলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here