উদ্বোধনী জুটি ভাঙলেন সাকিব, ১০০ পার করল জিম্বাবুয়ে

0
165

খবর৭১ঃ
আটজন ব্যাটসম্যান নিয়ে হারারে টেস্ট শুরু করেছে বাংলাদেশ। যদিও দ্বিতীয় দিন শেষে ব্যাট হাতে উজ্জ্বল বোলার স্পেশালিস্ট তাসকিন আহমেদ।

১৩৪ বলে ১১ বাউন্ডারিতে ৭৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন তাসকিন। নবম উইকেটে মাহমুদউল্লাহর সঙ্গে অবিশ্বাস্য জুটি গড়লেন তিনি।

মাহমুদউল্লাহ ও তাসকিনের ক্যারিয়ারসেরা ইনিংসে ভর করে জিম্বাবুয়ের সামনে ৪৬৮ রানের পাহাড় তৈরি করল মুমিনুল বাহিনী।

আর সে পাহাড় খননে শুরুটা বেশ ভলোই শুরু করেছে স্বাগতিক জিম্বাবুয়ে। মাত্র ১ উইকেট হারিয়ে দিন শেষে ১১৪ রান জমা করেছে তারা।

অর্থাৎ আগামীকাল আরো ৩৫৪ রান তাড়ার জন্য নামতে হবে তাদের।

নিজেদের ব্যাটিংই ইনিংসে নেমে দুর্দান্ত শুরু করেন দুই ওপেনার মিল্টন শুম্বা ও কাইতানো। কোনো উইকেট না হারিয়ে ৬১ রান করে ফেলেন তারা।

উইকেট থেকে সুবিধা নিতে পারছিলেন না বাংলাদেশের পেসাররা। ১০ ওভার করে ফেলেন তাসকিন। মাত্র ১৬ রান দিলেও উইকেট ফেলতে পারেননি। তুলনামূলক খরচে ছিলেন পেসার এবাদত। ৯ ওভার করে ২৮ রান দিয়েছেন। তবুও সফলতা আসেনি।

পেসাররা সফল না হওয়ায় স্পিনারদের কাজে লাগান মুমিনুল। এ বেলায় মিরাজ ব্যর্থ হলেও সফল হয়েছেন সাকিব।

জিম্বাবুয়ের প্রথম উইকেটটি নিজের ঝুলিতে জমা করলেন। ব্যক্তিগত ৪১ রানে সাকিবের ঘূর্ণিতে এলবিডব্লিউয়ের ফাঁদে পা দিলেন শুম্বা। ৮৩ বলে ৭ চারের মারের ইনিংসটির সমাপ্তি ঘটে।

এরপর কাইতানোর সঙ্গী হতে নামেন অধিনায়ক ব্রেন্ডন টেলর। নেমেই ওয়ানডে মেজাজে দুর্দান্ত খেলে সংগ্রহ করলেন ৩৩টি রান। যেখানে কাইতানো ৩৩ রান করতে ১১৭ বল মোকাবিলা করেছেন, সেখানে টেলর খরচ করছেন মাত্র ৪৬টি বল।

বোলার হিসেবে এখন পর্যন্ত সবচেয়ে বেশি খরচে সাকিব। ১৩ ওভার কর ৪৩ রান দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here