সুন্দরগঞ্জে পিয়ন কর্তৃক চাকরি দেয়ার নামে প্রতারণা

0
384

আবু বক্কর সিদ্দিক, গাইবান্ধা জেলা প্রতিনিধি: গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত পিয়ন মাসুদ রানা কর্তৃক চাকরি দেয়ার নামে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়ে প্রতারণা অত:পর ভূয়া যোগদানপত্র প্রদান করে ভুক্তভোগী পরিবারকে নানান হুমকী অব্যহত রেখেছেন।
জানা যায়, বুধবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বরাবরে ভুক্তভোগী মিনারা বেগম এ নিয়ে লিখিত অভিযোগে উল্লেখ করেন তার স্বামী আলম মিয়া একজন প্রতিবন্ধী। এ সুযোগে তার ছেলে মেহেদী হাসানকে স্বাস্থ্য কমপ্লেক্সে পিয়ন পদে চাকরি নিয়ে দেয়ার নামে ৮ লাখ টাকা চুক্তি করেন পিয়ন মাসুদ রানা। এরমধ্যে ৩ দফায় ৬ লাখ টাকা গ্রহণ করেন। এরই এক পর্যায়ে ছেলে মেহেদী হাসানকে চাকরিতে যোগদানের জন্য মা মিনারা বেগমের হাতে একখানা ভূয়া যোগদান পত্র দিয়ে বাকি টাকার চাপ সৃষ্টি করেন। উক্ত যোগদান পত্রে যে স্বাক্ষর ও সীল ব্যবহার করেছেন তাতে উল্লেখ রয়েছে ‘উপজেলা স্বাস্থ্য ইনচার্জ- মোঃ আব্দুল রউফ সরকার, সুন্দরগঞ্জ, গাইবান্ধা। পিয়ন মাসুদ রানা কর্তৃক সৃজনকৃত ঐ যোগদানপত্রে বর্ণিত গত ১ জুন কর্মস্থলে যোগদান করতে এসে মেহেদী হাসান চাকরির নামে প্রতারিত হবার বিষয়টি নিশ্চিত হন। এরপর ছেলে মেহেদী হাসানের চাকরির জন্য পিয়ন মাসুদ রানাকে দেয়া ৬ লাখ টাকা ফেরত চান মা মিনারা বেগম। এতে ক্ষীপ্ত হয়ে বিভিন্ন লোক মারফত মিনারা বেগমকে নানাভাবে হুমকীসহ ভয়ভীতি প্রদান অব্যহত রেখেছেন। এদিকে, পিয়ন মাসুদ রানা কোনরূপ ছুটি গ্রহণ না করেই বরাবরের ন্যায় কর্মস্থলে অনুপস্থিত থেকে অন্যত্রে বদলীর জোড় তৎপরতা চালাচ্ছেন বলে স্বাস্থ্য কমপ্লেক্সের একাধিক সূত্র জানায়। পিয়ন মাসুদ রানা গাইবান্ধা জেলা শহরের মালিপাড়াস্থ রাজা মিয়ার ছেলে। এনিয়ে পিয়ন মাসুদ রানার সঙ্গে মোবাইল ফোনে কথা বলার চেষ্টা করে তাকে না পেয়ে তার ব্যবহৃত মোবাইল নম্বরে ক্ষুদে বার্তা পাঠানো হলেও কোন সাড়া পাওয়া যায়নি। উপজেলা স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ আব্দুর রউফ সরকার জানান, তিনি ঐ নাম ও পদবীধারী নন। এমনকি, কে বা কারা জালিয়াতি মূলক এ কাজ করেছে। বিষয়টি তিনি শুনেছেন বলে জানান।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশরাফুজ্জামান সরকার জানান, বিষয়টি শুনেছি। অভিযোগ মর্মে ব্যবস্থা নেয়া হবে।
জেলা সিভিল সার্জন ডা. আক্তারুজ্জামান সরকার জানান, এ ধরণের অভিযোগ আরও আছে। তবে এব্যাপারে এখনো কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here