বাগেরহাটে সরকারি পিসি কলেজের অধ্যক্ষ ৫ ঘন্টা অবরুদ্ধ

0
169

স্টাফ রিপোটার.বাগেরহাট: বাগেরহাটে সরকারি পিসি কলেজের চলমান উন্নয়ন প্রকল্পের অনিয়ম ও দুর্নীতির অভিযোগে তুলে অধ্যক্ষসহ প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীদের ৫ ঘন্টা অবরুদ্ধ করেছে শিক্ষার্থীরা । বুধবার সকাল ১১ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত প্রতিষ্ঠানের প্রশাসনিক ভবনে তারা অবরুদ্ধ ছিল। পরে অনিয়মের বিষয় তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনে অধ্যক্ষের আশ্বাসের ভিত্তিতে বিকাল ৫টায় প্রশাসনিক ভবনের তালা খুলে দেয় শিক্ষার্থীরা।
এর আগে,করোনা কালীন সময় শিক্ষা মন্ত্রনালয়ের করোনাকালীন সুরক্ষা নীতিমালা কলেজ কর্তৃপক্ষ যথাযথ ভাবে অনুসরন না করায় শিক্ষাথীরা কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দায়। প্রতিষ্ঠানের একাধিক শিক্ষার্থী বলেন,কলেজের শিক্ষার্থীদের নিজস্ব অর্থে প্রতিষ্ঠানের নিজস্ব উন্নয়ন তহবিলের টাকায় কলেজ মসজিদের সামনে পাকা রাস্তা করা হয়। কিন্তু কোন যানবাহন না চলতেও রাস্তাটি এক মাসের মধ্যে ক্ষতিগ্রস্থ হয়্। অনিয়ম ও দূর্নীতির কারনে নিম্ন মানের কাজের কারনে রাস্তাটি ক্ষতিগ্রস্থ হয়েছে। পরে বিকাল ৪ টায় অনিয়মের বিষয় তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনে অধ্যক্ষের আশ্বাসের ভিত্তিতে ও জেলা ছাত্র লীগের সভাপতি মনিরুজ্জামান মনি মধ্যস্ততায় প্রশাসনিক ভবনের তালা খুলে দেয় শিক্ষার্থীরা।
এ বিষয়ে সরকারি পিসি কলেজের অধ্যক্ষ মোঃ শাকিলুর রহমান বলেন, শিক্ষার্থীরা অনিয়মের বিষয়ে মৌখিক যে অভিযোগ তুলেছে তা সঠিক তদন্ত করে দেখা হবে। তদন্তে যদি কেউ দুষি প্রমানিত হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। তিনি বলেন,সরকারী পিসি কলেজে ৩২ টি কমপিউটার,১০ টি ল্যাবটব,১১ টি প্রজেক্টর,১ টি ফটোকপি,৫ টি প্রিন্টারও ১টি স্কানার ওয়ার্ড ব্যাংকের অর্থায়নে সিইডিপির প্রকল্পের সরবরাহকৃত মালামাল আমরা শুধু মাত্র আমরা গ্রহন করেছি। এ ছাড়া এই প্রকল্পে আমরা কোন পন্য নিজেরা কিনি নাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here