সৈয়দপুরে পথচারিদের মাঝে আওয়ামীলীগ ও বিএনপি নেতার মাস্ক বিতরণ

0
142

মিজানুর রহমান মিলন
সৈয়দপুর :
করোনা সংক্রমণরোধে এবং সকলের মাঝে সচেতনতা সৃস্টিতে সৈয়দপুরে সর্বস্তরের পথচারিদের মাঝে আওয়ামী লীগ ও বিএনপি’র দুই নেতা মাস্ক বিতরণ কর্মসুচি শুরু করেছেন। আজ বুধবার সৈয়দপুর জেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক প্রভাষক শওকত হায়াৎ শাহ ও কামারপুকুর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা সাবেক ইউপি চেয়ারম্যান জিকো আহমেদ পৃথক পৃথক স্থানে পথচারি ও এলাকাবাসীর মাঝে মাস্ক বিতরণ করেন।

দুপুরে বিএনপি নেতা প্রভাষক শওকত হায়াৎ শাহ শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কস্থ বিএনপি কার্যালয়ের সামনে মাস্ক বিতরণ কর্মসুচি শুরু করেন। এসময় বিএনপি কার্যালয় থেকে শুরু করে শহীদ ডা. জিকরুল হক সড়কের বিভিন্ন এলাকায় পাঁচ শতাধিক মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন। এসময় তাঁর সাথে ছিলেন স্থানীয় বিএনপির অন্যান্য নেতৃবৃন্দ।
মাস্ক বিতরন প্রসঙ্গে কথা হয় বিএনপি নেতা শওকত হায়াৎ শাহ’র সঙ্গে। এসময় তিনি বলেন, সারাবিশ্বের সাথে আমাদের দেশেও করোনা তান্ডব শুরু করেছে। সরকারি ও বেসরকারি ভাবে শত চেস্টা করেও নিয়ন্ত্রণে আনা যাচ্ছেনা এ ভাইরাসের সংক্রমণ। তিনি বলেন এ ভাইরাস থেকে রক্ষা পেতে হলে সরকারি নির্দেশনা মেনে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ সাবান বা স্যানিটাইজার দিয়ে কিছুক্ষণ পর পর হাত পরিস্কার করতে হবে। তবেই আমরা এ ভয়াবহ ভাইরাস থেকে মুক্তি পেতে পারি। জনগনের মাঝে সচেতনতা সৃস্টিতে মাস্ক বিতরণ কর্মসুচি হাতে নেয়া হয়েছে বলে জানান তিনি। মাস্ক বিতরণ কর্মসুচি অব্যাহত থাকবে জানিয়ে তিনি করোনা সংক্রমণ প্রতিরোধে সকলকে এগিয়ে আসার আহবান জানান।
এরআগে সকালে কামারপুকুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় করোনা পরিস্থিতিতে জনগনের মাঝে সচেতনতা সৃষ্টির জন্য মাস্ক বিতরণ করেন ইউনিয়ন আওয়ামীলীগ নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান জিকো আহমেদ।

তিনি তার সহকর্মীদের কামার পুকুর বাজারসহ বিভিন্ন পাড়া মহল্লায় মানুষজনের মাঝে পাঁচ শতাধিক মাস্ক বিতরণ করেন। এসময় করোনা পরিস্থিতিতে উদ্বেগের কথা জানিয়ে তিনি বলেন, বর্তমান সরকার করোনা সংক্রমণ প্রতিরোধে যেসব নির্দেশনা দিয়েছেন তা মেনে চলার আহবান জানান সকলের প্রতি। তিনি বলেন স্বাস্থবিধি ও সামাজিক দূরত্ব মেনে জীবনযাপন করলে করোনা প্রতিরোধ করা সম্ভব। এজন্য সকলকে আরও সচেতন হওয়ার আহবান জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here