এ বছরই শেষ হবে বঙ্গবন্ধুর বায়োপিক

0
41

খবর৭১ঃ
বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি ও স্বাধীন বাংলার স্থপতি শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে তার বায়োপিক নির্মাণের দায়িত্ব দেয়া হয়েছিল বলিউডের বিখ্যাত চলচ্চিত্র নির্মাতা শ্যাম বেনেগালকে। কিন্তু চলমান করোনা মহামারি এবং পরপর দুটি ঘূর্ণিঝড়ে পরিকল্পিত সিনেমাটি তৈরির কাজ ৮০ ভাগ সম্পন্ন হয়ে থমকে রয়েছে।

তবে পরিচালক শ্যাম বেনগাল আশা করছেন, এই বছরের শেষ দিকেই শেখ মুজিবুর রহমানের বায়োপিক শেষ করবেন তিনি। ‘বঙ্গবন্ধু’ সিনেমাটি নির্মিত হচ্ছে বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায়। শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকীতে এটি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু করোনা এবং আবহাওয়া সংক্রান্ত জটিলতার কারণে তা সম্ভব হয়নি।

এ প্রসঙ্গে শ্যাম বেনিগাল বলেন, ‘আমাদের মাঝে দুটি ঘূর্ণিঝড় এবং করোনার সমস্যা ছিল। তবে আমি ভারত ও বাংলাদেশ সরকারের সঙ্গে কথা বলেছি। তারা আমাকে এসব নিয়ে উদ্বিগ্ন না হওয়ার জন্য আশ্বস্ত করেছেন। তাই আমরা সিনেমাটি তৈরি করবই। যদি কোনো সমস্যা না আসত, তবে আমি দেড় বছর আগেই ছবিটি শেষ করতে পারতাম। তবে ছবিটির ৮০ শতাংশ কাজ শেষ হয়েছে।’

ছবিতে বাংলাদেশের বেশিরভাগ অংশের শুটিং হয়েছে ফিল্ম সিটিতে। শ্যাম বেনেগাল বলেন, ‘ফ্লাইট মাঝখানে বন্ধ ছিল এবং লকডাউনও ছিল। তবে ফিল্ম সিটির মধ্যেই বেশিরভাগ অংশের শুটিং করা গেছে। আমরা যথেষ্ট ভাগ্যবান। আশা করছি বাকি থাকা ২০ শতাংশের শুটিং এ বছরই শেষ করতে পারব।’

এই বায়োপিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করছেন ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত অভিনেতা আরিফিন শুভ। অন্যান্য চরিত্রে আরও আছেন নুসরাত ফারিয়া, নুসরাত ইমরোজ তিশা, সাবিলা নূর, প্রার্থনা ফারদীন দীঘি, চিত্রনায়ক রিয়াজ, শহীদুল আলম সাচ্চু, রাইসুল ইসলাম আসাদ, খায়রুল আলম সবুজ ও দিলারা জামানসহ অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here