পাইকগাছায় করোনায় আইনজীবী ও উপসর্গ নিয়ে নারীর মৃত্যু

0
225

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি: পাইকগাছায় করোনা পজেটিভ নিয়ে মৃত্যুবরণ করেছেন আইনজীবী মোঃ আবুল কালাম আজাদ (৪৮)। মঙ্গলবার রাত আড়াই’টার দিকে খুলনার হাসপাতালে তার মৃত্যু হয়। আইনজীবী আবুল কালাম আজাদ পাইকগাছা আইনজীবী সমিতির সিনিয়র সহ-সভাপতি। সমিতির সভাপতি এ্যাডঃ জিএম আব্দুস সাত্তার জানান, গত ১০/১৫ দিন যাবৎ আবুল কালাম জ্বর-সর্দি-কাশি জনিত সমস্যায় ভুগছিল। প্রথম দিকে সে বাড়িতে চিকিৎসা নেয়। পরবর্তীতে তার শারীরিক অবস্থার অবনতি হলে সোমবার সকাল সাড়ে ৭ টার দিকে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। হাসপাতালে তার শ্বাসকষ্ট জনিত সমস্যা গুরুতর হলে উন্নত চিকিৎসার জন্য তাকে রাত ১১টার দিকে খুলনায় নেওয়া হয়। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পৌছানোর পর রাত আড়াইটার দিকে তার মৃত্যু হয়। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে কমলাপুর মাদরাসা মাঠে জানাযা শেষে কমলাপুরস্থ পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়। জানাযা’য় মেয়র সেলিম জাহাঙ্গীর সহ আইনজীবী সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। জানাযা পরিচালনা করেন, মাওঃ আলহাজ্ব আকবার হুসাইন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা মূখপাত্র ডাঃ ইফতেখার বিন রাজ্জাক জানান, মঙ্গলবার হাসপাতালে ভর্তি হওয়ার পর নমুনা পরীক্ষা করলে আবুল কালাম আজাদের কোভিড-১৯ রিপোর্ট পজেটিভ সনাক্ত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান, বর্তমানে এলাকায় করোনা পরিস্থিতি খুবই ভয়াবহ। অফিস-আদালত সহ সবখানে করোনা ছড়িয়ে পড়ায় সংক্রমণের হার অনেক বেড়েছে। সম্প্রতি মৃত্যু ঝুঁকিও বেড়েছে। গত কয়েকদিন আগে এক স্কুল শিক্ষক করোনা উপসর্গ দিয়ে মৃত্যু বরণ করেছে।
সর্বশেষ একজন আইনজীবীরও করোনা পজেটিভ নিয়ে মৃত্যু হলো। সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সকলের প্রতি আহ্বান জানান ইউএনও খালিদ হোসেন। অপরদিকে করোনা উপসর্গ নিয়ে সোমবার রাতে এক নারীর মৃত্যু হয়েছে বলে জানাগেছে। ইউপি সদস্য নজরুল ইসলাম হিরা জানান, দেবদুয়ার গ্রামের সচীন রায়ের স্ত্রী কল্যানী রায় (৫০) গত ১০/১৫ দিন জ্বরে ভুগছিল। সোমবার রাতে উন্নত চিকিৎসার জন্য তাকে সাতক্ষীরায় নেওয়ার পথে পথিমধ্যেই পরলোকগমন করে। মঙ্গলবার সকালে ওই নারীর দাহ সম্পন্ন করা হয়েছে বলে ইউপি সদস্য হিরা জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here