সৈয়দপুরে পুষ্টি সমন্বয় কমিটির সভা ও অনলাইন মনিটরিং বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

0
61

সৈয়দপুর প্রতিনিধি:
গতকাল সোমবার নীলফামারীর সৈয়দপুরে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা ও অনলাইন মনিটরিং বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে ও অষ্ট্রিয়ান ডেভলপমেন্ট কো-অপারেশনের সহায়তায় কেয়ার বাংলাদেশ এবং প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর কারিগরি সহায়তায় এবং ইএসডিও কর্তৃক বাস্তবায়িত জয়েন্ট এ্যাকশন ফর নিউট্রিশন আউট কাম (জানো) প্রকল্পের সহয়োগিতায় ওই সভার আয়োজন করা হয়। সৈয়দপুর উপজেলা পরিষদ সভা কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) এবং উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভাপতি মো. রমিজ আলম। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সচিব ডা. আবু মো. আলেমুল বাসারের সঞ্চালনায় সভায় বক্তব্য বলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, সৈয়দপুর, উপজেলা শিক্ষা অফিসার মো. শাহ্জাহান মন্ডল, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মমতা সাহা প্রমূখ।
সভায় জানো প্রকল্পের পক্ষ থেকে প্রতিবেদন উপস্থাপন করেন নীলফামারীর ইএসডিও’র জানো প্রকল্পের সহকারি প্রকল্প ব্যবস্থাপক মোছা. পোরসিয়া রহমান।

সভায় উপজেলা সহকারী মৎস্য অফিসার, প্রাণি সম্পদ অফিসের অফিস সহকারীসহ বিভিন্ন দপ্তরের প্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, সাপোর্ট গ্রুপের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। এতে ২০২০-২০২১ অর্থবছরের দপ্তরভিত্তিক পুষ্টিকর্ম পরিকল্পনার অগ্রগতি, আগামী ২০২১-২০২২ অর্থবছরের পরিকল্পনা প্রণয়ন ও পুষ্টি কমিটির সদস্যদের দুই দিনের প্রশিক্ষণ নিয়ে আলোচনা হয়। নীলফামারীর জানো প্রকল্পের আইসিটি কনসালট্যান্ট হাসিনুর রহমান অনলাইন মনিটরিং সিস্টেমটির ওরিয়েন্টেশনটি সঞ্চালনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here