সৈয়দপুরে মুক্তিযুদ্ধের সংগঠক শহীদ আমিনুল হকের স্মরণে নবনির্মিত স্মৃতিফলক উন্মোচন

0
73

মিজানুর রহমান মিলন সৈয়দপুর :
নীলফামারীর সৈয়দপুরে ১৯৭১ সালের স্বাধীনতা সংগ্রামের অন্যতম সংগঠক শহীদ আমিনুল হক স্মরণে নবনির্মিত স্মৃতিফলক উন্মোচন করা হয়েছে। আজ সোমবার (২৮ জুন) সকালে শহরের নতুন বাবুপাড়া পৌরসভা সড়কে নির্মিত ওই স্মৃতিফলক উন্মোচন করেন প্রধান অতিথি জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। মুক্তিযুদ্ধে শহীদের সন্তানদের সংগঠন প্রজন্ম ’৭১ সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখা আয়োজিত সৈয়দপুর কমিউনিটি সেন্টারে স্মৃতিফলক উন্মোচন উপলক্ষে আলোচনা সভায়
বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান, পৌর আওয়ামীলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক। প্রজন্ম ’৭১ সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সভাপতি ইঞ্জিনিয়ার এ এম মঞ্জুর হোসেনের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য বলেন বঙ্গবন্ধু পরিষদ সৈয়দপুর শাখার সাধারণ সম্পাদক ও শহীদ পরিবারের সন্তান মো. মুজিবুল হক, আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার একেএম রাশেদুজ্জামান রাশেদ ও শহীদ পরিবারের সন্তান সাংবাদিক এম আর আলম ঝন্টু প্রমূখ। আলোচনার অনুষ্ঠানে স্থানীয় সংগীত শিল্পী মো. আবু তাহের শহীদ আমিনুল হককে নিয়ে লেখা একটি সংগীত পরিবেশন করেন । সৈয়দপুর সিটি আন্দোলনের আহবায়ক মো. তামিম রহমান গোটা স্মৃতিফলক উন্মোচনের আলোচনা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

এর আগে প্রধান অতিথি সংসদ সদস্য রাবেয়া আলীম স্বাধীনতা সংগ্রামে শহীদ আমিনুল হক স্মৃতিফলক উন্মোচনের পর সেখানে পুষ্পমাল্য অর্পণ করেন। পরে শহরের বিভিন্ন প্রতিষ্ঠান, সংগঠন ও ব্যক্তির পক্ষ থেকে আমিনুল হক স্মৃতিফলকে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। অনুষ্ঠানে শহরের সুধীজন, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সাংবাদিক, শহীদ পরিবারের সদস্যসহ সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, ১৯৭১ সালের ২৮ জুন নীলফামারীর সৈয়দপুরে স্বাধীনতা সংগ্রামের অন্যতম সংগঠক শহীদ আমিনুল হককে ক্যান্টনমেন্টের বন্দিদশা থেকে নিয়ে এসে পাকহানাদার বাহিনী তাদের এদেশীয় দোসরদের সহযোগিতায় চরম অত্যাচার নির্যাতন চালিয়ে নির্মমভাবে হত্যা করে পৌরসভা সড়কের একটি পাটগুদামে মাটি চাপা দেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here