সৈয়দপুরে চিকিৎসার জন্য আর্থিক সহায়তা পেলেন দিনমজুর শহিদুল

0
33

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুরে অসহায় দিনমজুর শহিদুল ইসলাম চিকিৎসার জন্য ২০ হাজার টাকা আর্থিক সহায়তা দেয়া হয়েছে।  শনিবার (২৬ জুন) সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের এসএসসি ’ ৯৮ এবং এইচএসসি ২০০০ ব্যাচের প্রাক্তণ শিক্ষার্থীদের পক্ষ থেকে ওই আর্থিক সহায়তা প্রদান করা হয়। সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের অধ্যক্ষের অফিস কক্ষে অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক উপস্থিত থেকে দিনমজুর শহিদুল ইসলামের হাতে তার চিকিৎসার জন্য ওই সহায়তার অর্থ তুলে দেয়া হয়।
এ উপলক্ষে সেখানে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের অধ্যক্ষ মো. গোলাম আহমেদ ফারুক ছাড়াও সৈয়দপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক করতোয়া সৈয়দপুর প্রতিনিধি তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের প্রাক্তন শিক্ষার্থী তাপস রায়, জিয়াউর রহমান মেডিক্যাল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী অতুল চন্দ্র বর্মণ ও রংপুর মেডিক্যাল কলেজের শিক্ষার্থী রিফাত আহমেদ বক্তব্য রাখেন।
এ সময় সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের ইংরেজি বিষয়ের প্রভাষক এরশাদ আলী মন্ডল, উদ্ভিদ বিদ্যা বিভাগের প্রভাষক শাহজাদী ফাহমিদা নুশরাত জাহান অনু, প্রভাষক কাজী আজিজ, সিনিয়র সহকারি শিক্ষক মো. সাদেকুল ইসলাম, প্রাক্তণ শিক্ষার্থী মশিউজ্জামান শৈবাল, মাজেদুল ইসলাম, মুসা সরকার, মেরাজ উদ্দিন উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, সৈয়দপুর শহরের কাজীপাড়া এলাকার দিনমজুর মো. শহিদুল ইসলাম (৫০)। অসহায় ও দুস্থ ওই দিনমজুর প্রায় ১৭ বছর আগে একদিন উঁচু একটি গাছ থেকে নিচে পড়ে যান। এতে তিনি পিঠে ও মেরুদন্ডে প্রচন্ড আঘাতপ্রাপ্ত হন। পরবর্তীতে চিকিৎসকরে পরামর্শে এমআরআইয়ে তার মেরুদন্ডের দুইটি হাঁড় ক্ষতিগ্রস্থ হওয়ার বিষয়টি ধরা পড়ে। বিশেষজ্ঞ চিকিৎসক তাকে দ্রুত মেরুদন্ডের অপারেশনের পরামর্শ দেন। কিন্তু তার মেরুদন্ডের অপারেশনের জন্য দেড় লাখ টাকা যোগাড় করতে ব্যর্থ হয়ে দীর্ঘ কয়েক বছর যাবৎ অনেকটাই বিনা চিকিৎসায় মানবেতর জীবনযাপন করছিলেন তিনি (শহিদুল)। এ অবস্থায় শহিদুলের বিষয়টি নিয়ে জাতীয় ও আ লিক দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। আর পত্রিকায় ওই খবর পড়ে অসহায় ও দুস্থ দিনমজুর শহিদুল ইসলামের চিকিৎসায় আর্থিক সহায়তায় এগিয়ে আসে সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের এসএসসি ’৯৮ ও এইচএসসি ২০০ ব্যাচের প্রাক্তণ শিক্ষার্থীরা।
একই অনুষ্ঠানে সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের এসএসসি ’৯৮ এবং এইচএসসি ২০০০ ব্যাচের প্রাক্তণ শিক্ষার্থীদের পক্ষ থেকে মেডিক্যাল কলেজে প্রথম বর্ষে অধ্যয়নরত দুই মেধাবী শিক্ষার্থী ও সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ অ্যালামনাই এসোসিয়েশনে তহবিলেও ১৫ হাজার টাকা প্রদান করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here