বেনাপোলের সাদিপুর পাঁচুয়ার বাওড়ের নব-নির্মিত পাড়ে বৃক্ষ রোপন

0
361

বেনাপোল প্রতিনিধি : বেনাপোলের সাদিপুর পাঁচুয়ার বাওড়ের নব-নির্মিত পাড়ে বৃক্ষ রোপন করলেন শার্শা উপজেলা নির্বাহি কর্মকর্তা মীর আলীফ রেজা। বৃহস্পতিবার বেলা ১০ টার সময় শার্শা উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তরের বাস্তবায়নে অনুষ্ঠিত এ বৃক্ষ রোপন কর্মসূচীতে তিনি প্রধান অতিথি হিসেবে ২০০ ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপন করেন।

এসময় তিনি বলেন, সরকারের জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্প মৎস্য অধিদপ্তর বাংলাদেশ এর আওতায় বহুকাল ধরে অবহেলিত বেনাপোলের সাদিপুর পাঁচুয়ার বাওড়ের খনন কাজ করার সাথে সাথে প্রায় ১০০ বিঘা জমি অবমুক্ত করে বাওড়ের সীমানা নির্ধারণ পূর্বক পাড় নির্মাণ করা হয়েছে। পরে বাওড়ের সৌন্দর্য বর্ধনসহ প্রাকৃতিক ভারসম্য রক্ষা ও সরকারের বৃক্ষরোপন কর্মসূচীর ধারাবাহিকতায় এখানে ২০০ ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপন করা হয়েছে।

শার্শা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আলহাজ¦ আবুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত বৃক্ষ রোপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেনাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ বজলুর রহমান, সাদিপুর পাঁচুয়ার বাওড়ের সভাপতি শ্রী পরিতোষ মন্ডোল, সাবেক সভাপতি শ্রী শান্তিরাম বিশ^াষ, সাধারণ সম্পাদক শেখ কাজিম উদ্দিনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাদিপুর পাঁচুয়ার বাওড় মৎস্যজীবি সমিতির সুফলভোগী সদস্যরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here