রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু

0
320

খবর৭১ঃ রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে, যা একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু। শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত সময়ের মধ্যে তাদের মৃত্যু হয়।

এর আগের ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু হয়েছিল। তার আগে ২৪ জুন সর্বোচ্চ ১৮ জনের মৃত্যু হয়েছিল। আর ৪ জুন মৃত্যু হয়েছিল ১৬ জনের। ১১ জুন থেকে মৃত্যুর সংখ্যা ১০ থেকে ১৩ জনের মধ্যে ছিল। চলতি মাসে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মোট ২৮৮ জনের মৃত্যু হলো।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, নতুন করে মারা যাওয়া ১৭ জনের মধ্যে নয়জনেরই বাড়ি রাজশাহী জেলায়। এছাড়া চাঁপাইনবাবগঞ্জের চারজন এবং নওগাঁ ও নাটোরের দুইজন করে মারা গেছেন। তাদের মধ্যে রাজশাহীর চারজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন এবং নওগাঁ ও নাটোরের একজন করে করোনা পজিটিভ ছিলেন।

বাকি নয়জনের মধ্যে রাজশাহীর পাঁচজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন এবং নওগাঁ ও নাটোরের একজন করে উপসর্গ নিয়ে মারা গেছেন। তাঁদের নমুনা পরীক্ষা করার মত সময় পাওয়া যায়নি।

হাসপাতাল পরিচালক শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫২ জন। শনিবার সকাল ৮টা পর্যন্ত এ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন সর্বোচ্চ ৪২৩ জন। হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যার সংখ্যা বাড়িয়ে ৩৫৭টি করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here