উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীঃ সৈয়দপুরে ভূমিহীন ৬০ পরিবার পাচ্ছেন জমি ও বাড়ি

0
268

মিজানুর রহমান মিলন সৈয়দপুর :
মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নীলফামারীর সৈয়দপুরে দ্বিতীয় পর্যায়ে আরও ৬০টি পরিবারকে দুই শতক জমিসহ ঘর উপহার দেয়া হচ্ছে। আগামিকাল রবিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

সৈয়দপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দফতর সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য উপজেলার কামারপুকুর এবং কাশিরাম বেলপুকুর ইউনিয়নে খাস জমিতে ৬০ টি সেমিপাকা ঘর নির্মাণ করা হয়েছে। এর মধ্যে উপজেলার কামারপুকুর ইউনিয়নের ধলাগাছ মৌজায় খাস জমিতে ৫১টি এবং কাশিরাম বেলপুকুর ইউনিয়নের চওড়া মৌজায় খাস জমিতে ৯ টি ঘর নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। দ্বিতীয় পর্যায়ে এবারে প্রতিটি গৃহের জন্য বরাদ্দ মিলেছে ১ লাখ ৯০ হাজার টাকা। দুই শতক সরকারি খাস জমির ওপর নির্মিত এ সব সেমিপাকা গৃহে দুইটি রুম ছাড়াও রয়েছে একটি রান্না ঘর,একটি টয়লেট ও বারান্দা। ইতোমধ্যে নির্মিত ৬০টি গৃহ ও দুই শতক করে জমি অসহায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের অনুকূলে কবুলিয়াত দলিল ও নামজারি করে দেয়া হয়েছে। আগামিকাল রবিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন। এরপর সুবিধাভোগীদের হাতে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হবে। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আবু হাসনাত সরকার জানান, আশ্রয়ণ -২ প্রকল্পের আওতায় বরাদ্দকৃত টাকায় এ সব গৃহ নির্মাণ করা হয়েছে। প্রকল্পের অনুমোদিত নীতিমালা, নক্শা ও প্রাক্কলন অনুযায়ী সরাসরি ক্রয় পদ্ধতিতে মালামাল সংগ্রহ করে সর্বোচ্চ আন্তরিকতা দিয়ে গৃহ নির্মাণ কাজ শেষ করা হয়েছে। প্রকল্প এলাকায় বিদ্যূৎ ও পানির সুব্যবস্থা নেয়া হয়েছে। প্রসঙ্গত,
এরআগে সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নে নিজবাড়ী মৌজায় আশ্রয়ণ -২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন জন্য ৩৪ টি সেমিপাকা ঘর তৈরি করে সু্িবধাভোগীদের মাঝে হস্তান্তর করা হয়। গত ২৬ জানুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে সরাসরি যুক্ত হয়ে এর শুভ উদ্বোধন করেছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here