“স্মরণ” জাহাঙ্গীর ভাই,

0
43

খবর ৭১: আপনার কথা ভূলি নাই, ভূলবোনা। আল্লাহ আপনাকে নিয়ে গেছেন। আমরাও হয়তো যে কোন সময় চলে আসবো। কারন ফেরত যাবার কোন সময় অসময় নেই। যার যখন সময় হবে আল্লাহ নিয়ে যাবেন। জানিনা সেখানে আপনার সাথে দেখা হবে কিনা।
তবে আপনার ভালোবাসা,আমার প্রতি আপনার অগাধ বিশ্বাস, আপনার সমর্থনের কথা জীবনে মরনে যেন স্মরণে থাকে আল্লাহ যেন আমাকে সেই তৌফিক দেন। ওপারে ভালো থাকবেন। মহান রাব্বুল আলামিন যেন আপনাকে জান্নাতের সর্বোচ্চ মোকাম দান করেন, সেই প্রার্থনাই করি।
জাহাঙ্গীর ভাই চলে গেছেন ৩ বছর হয়ে গেল। এর আগে পরে আরো কত সহযোদ্ধাও এ পৃথিবী থেকে বিদায় নিল। রফিক ভাই, প্রধান ভাই, ফেরদৌস ভাই, নজরুল ভাই, বিল্লাল ও ইব্রাহীম সহ আরো কত অগুনিত রাজপথের সাথীকে হারালাম।
তবে মৃত্যু মানেইতো সবকিছুর শেষ নয়। মহজাগতিক শফরের অনন্ত যাত্রার শুরু মাত্র। পৃথিবীর প্রতিটি প্রানীকেই একিদিন সেই যাত্রার যাত্রী হতে হবে। এটাই সত্য আর সব মরিচীকা। যারা চলে গেছে তারাতো এখন আর খবরের শিরোনামে নেই। মৃত্যুবার্ষীকি ছাড়া সারা বছরই তারা থাকে খবরের অন্তরালে।
এক সময়েয় দাপুটে সহকর্মীদের শেষ সময়ের অসহায়ত্বকে আমি খুব কাছে থেকে দেখেছি।শুনেছি তাদের মুখে রূঢ বাস্তবতার সাতকাহন। তাই কোন অবহেলা বা পাওয়া না পাওয়া নিয়ে আমার কষ্ট নেই। চলার পথের সব বিষগুলোকে পান করে নীলকন্ঠ হতে চেয়েছি। কুড়িয়ে রেখেছি সবার ভালবাসাটুকুকে হৃদয়ের গহীনে।
আজ সেই ভালোবাসাকে বুকে জড়িয়েই যাত্রী হতে চাই চীর বিদায়ের। জীবনে নিজের জন্য আর কোন চাওয়া পাওয়া নেই। আমাকে ক্ষমা করে দেবেন সবাই। দোয়া করবেন যেন অন্তিম নিশ্বাসে কন্ঠে উচ্চারিত হয় কলমায়ে তৈয়ব “লা ইলাহা ইল্লালাহু মুহাম্মাদুর রাসুলআল্লাহ্”।

লেখক :
এ টি এম কামাল, সাধারণ সম্পাদক, মহানগর বিএনপি নারায়ণগঞ্জ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here